ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

লুবাবার কণ্ঠে ভাইরাল গান ‘মানিকে মাগে হিথে’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২১
লুবাবার কণ্ঠে ভাইরাল গান ‘মানিকে মাগে হিথে’

বেশ কয়েকদিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল সিংহলী ভাষার গান ‘মানিকে মাগে হিথে’। শ্রীলংকার তরুণ শিল্পী ইয়োহানি ডি সিলভার গাওয়া গানটির সুর ও গায়কীর মায়াজালে মজেছেন সাধারণ শ্রোতাদের পাশাপাশি অমিতাভ বচ্চনের মতো তারকারাও।

 

এবার ‘মানিকে মাগে হিথে’ গানটি নিজের কণ্ঠে ধারণ করলেন প্রয়াত অভিনেতা আব্দুল কাদেরের নাতনি শিশুশিল্পী সিমরিন লুবাবা।  

‘মানিকে মাগে হিথে’ গানটির একটি স্টুডিও ভার্সন প্রকাশ করেছেন লুবাবা। নিজের ফেসবুকের পাশাপাশি ‘সিমরিন লুবাবা’ নামের ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ হয়েছে। গানটির মধ্যে সিলেটের জনপ্রিয় লোকগীতি ‘নয়া দামান’ এর কিছু অংশ মিক্স করে গেয়েছেন লুবাবা।

জানা যায়, লুবাবার গাওয়া ‘মানিকে মাগে হিথে’ গানের রেকর্ডিং হয়েছে টিআর মিউজিক স্টুডিওতে। গানের সুর-সঙ্গীত মিক্স করেছেন শিহাব এবং ভিডিওর কাজ করেছেন অন্তর। গানটি শেয়ার করার পর থেকে মন্তব্যের ঘরে প্রশংসায় ভরে যাচ্ছে।  

‘মানিকে মাগে হিথে’ গানটির অরিজিন্যাল ভার্সন গেয়েছিলেন শশীশান রথনায়কা। চলতি বছরের মে মাসে সেই গানটি ইয়োহানি ডি সিলভা কভার ভার্সন তৈরি করেন। যা রাতারাতি ভাইরাল হয়ে যায়।  

এদিকে ‘নয়া দামান’ সিলেটের জনপ্রিয় লোকগীতি। এর মূল রচয়িতা ও সুরকার দিব্যময়ী দাশ। গানটি নেটদুনিয়ার মাধ্যমে মানুষেন মধ্যে তুমুল ঝড় তুলেছে।  

সিমরিন লুবাবার জন্ম সংস্কৃতিমনা পরিবারে। তার দাদা প্রখ্যাত মঞ্চ ও টেলিভিশন অভিনেতা আব্দুল কাদের। দাদার অনুপ্রেরণায় ছোট বয়সে ক্যামেরার সামনে দাঁড়ায় ছোট্ট লুবাবা। সে থেকে শিশুশিল্পী হিসেবে তার ব্যাপক পরিচিতি রয়েছে। নিয়মিতই কাজ করে যাচ্ছে শোবিজের বিভিন্ন শাখায়।

গত বছর ভারতের রাজস্থান সরকারের করোনা নিয়ে জনসচেতনতামূলক একটি বিজ্ঞাপনচিত্রের মডেল হয়েছে সিমরিন লুবাবা। রাজস্থানের বিভিন্ন টেলিভিশন চ্যানেল ও সামাজিক মাধ্যমে সেটি প্রচার হয়েছে।  

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২১
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।