ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

সালমান শাহ’র সঙ্গে জড়িয়ে আছে সোনালি সময়: শাবনূর

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২১
সালমান শাহ’র সঙ্গে জড়িয়ে আছে সোনালি সময়: শাবনূর সালমান শাহ-শাবনূর

দর্শকদের স্বপ্নের নায়ক সালমান শাহ’র ৫০তম জন্মদিন রোববার (১৯ সেপ্টেম্বর)। ১৯৭০ সালের আজকের এ দিনে সিলেটে জন্মগ্রহণ করেন তিনি।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর পৃথিবীর মায়া ত্যাগ করেন তিনি। বেঁচে থাকলে ৫০ বছরে পা দিতেন ঢাকাই সিনেমার এই ক্ষণজন্মা নায়ক।  

পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে সালমান শাহ’র ক্যারিয়ার স্বল্প দৈর্ঘ্যের। ৩ বছর ৫ মাস ১২ দিনের ক্যারিয়ারে উপহার দিয়েছেন ২৭টি সিনেমা। এই অল্প সময়েই অভিনয় আর স্টাইলে কাঁপিয়েছেন দেশ। তার ২৭টি সিনেমার ১৪টির নায়িকা ছিলেন শাবনূর।  

সালমান-শাবনূরের প্রেম নিয়েও বিভিন্ন সময়ে নানা আলোচনা হয়েছে। তবে শাবনূর প্রকাশ্যে তা কোনোদিন স্বীকার করেননি। বর্তমানে ছেলে আইজান নেহানকে নিয়ে অস্টেলিয়ায় স্থায়ীভাবে বসবাস করছেন তিনি। সেখান থেকেই সালমান শাহ’র জন্মদিনে তাকে স্মরণ করলেন এ নায়িকা।  

শাবনূর একটি ভিডিও প্রকাশ করে শাবনূর বলেন, ‘সালমান শাহ এমন একটি নাম যার সঙ্গে জড়িয়ে আছে সোনালি সময়।  অল্প সময়ে অগণিত ভক্তের মাঝে নিজেকে বিলিয়ে দিয়ে গেছেন। প্রতি বছর এদিন কোটি ভক্তের হৃদয় আলোড়িত করে সালমান শাহ, ফিরে আসেন ক্ষণিকের জন্য। ভালোবাসা অঞ্জলি নিয়ে ফিরে যান অযুত নক্ষত্রের ভিড়ে। ’

সবশেষে প্রিয় নায়কের জন্য শুভকামনায় শাবনূর বলেন, ‘ভালো থেকো সালমান শাহ, প্রতিদিন; যেখানেই আছো। ’

সালমান-শাবনূর জুটির আলোচিত সিনেমাগুলো হলো- ‘সুজন সখি’, ‘বিক্ষোভ’, ‘স্বপ্নের ঠিকানা’, ‘মহামিলন’, ‘বিচার হবে’, ‘তোমাকে চাই’, ‘স্বপ্নের পৃথিবী’, ‘জীবন সংসার’, ‘চাওয়া থেকে পাওয়া’, ‘প্রেম পিয়াসী’, ‘স্বপ্নের নায়ক’, ‘তুমি আমার’, ‘বুকের ভেতর আগুন’ ও ‘আনন্দ অশ্রু’।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২১
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।