ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

সামাজিক কন্টেন্ট তৈরিতে তরুণ নির্মাতাদের কর্মশালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
সামাজিক কন্টেন্ট তৈরিতে তরুণ নির্মাতাদের কর্মশালা তরুণ নির্মাতাদের নিয়ে শুরু হয়েছে ‘ওয়ার্কশপ এনকারেজিং ফিল্ম অ্যন্ড ওয়েব কন্টেন্ট অন সোশাল ইস্যু’ শীর্ষক কর্মশালা

ঢাকা: তরুণ নির্মাতাদের নিয়ে ঢাকার অদূরে পূর্বাচলের ছুটি রিসোর্টে শুরু হয়েছে ‘ওয়ার্কশপ এনকারেজিং ফিল্ম অ্যান্ড ওয়েব কন্টেন্ট অন সোশাল ইস্যু’ শীর্ষক একটি কর্মশালা।

রোববার (২৪ অক্টোবর) শুরু হওয়া দুই দিনব্যাপী এই কর্মশালায় অংশ নিচ্ছেন ২০ জন তরুণ নির্মাতা।

কর্মশালায় প্রশিক্ষক হিসেবে আছেন একাধিক আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত ‘মাটির প্রজার দেশে’র পরিচালক এবং নির্বাহী প্রযোজক বিজন ইমতিয়াজ এবং আরিফুর রহমান।

এর আগে গত ১ অক্টোবর থেকে ৩ অক্টোবর অনলাইন কর্মশালা অনুষ্ঠিত হয়। রোববার থেকে রেসিডেন্টশিয়াল ওয়ার্কশপের যোগ দিয়েছেন অংশগ্রহণকারীরা। এই ওয়ার্কশপের প্রথম দিনে তারা বিভিন্ন গেমের মাধ্যমে ফিল্ম প্রোজেক্ট ডেভলপ করেন।  

চলচ্চিত্র নির্মাতা রেদওয়ান রনির সেশনের মাধ্যমে শেষ হয় প্রথমদিনের কর্মশালা। রেদওয়ান রনি এ সময় বাংলাদেশে ওটিটি প্লাটফর্মের সম্ভাবনা নিয়ে কথা বলেন।

কর্মশালায় অংশগ্রহণকারী তরুণ নির্মাতারা বলেন, এই ধরনের ওয়ার্কশপ নেটওয়ার্কিংয়ে অনেক সাহায্য করে, যা পরবর্তীতে চলচ্চিত্র নির্মাণের পথকে এগিয়ে দেয়। এছাড়া এগুলো আমাদের সৃজনশীলতা বৃদ্ধিতে সাহায্য করে।

ওয়ার্কশপের প্রজেক্ট লিড শাহলা ইসলাম রোদশী জানান, তরুণ চলচ্চিত্র নির্মাতারা প্রায়ই প্রতিকূলতার মুখোমুখি হয়। সেই অবস্থা সামলে সৃজনশীল কাজ করার আকাঙ্খাকে টিকিয়ে রাখার জন্যই এই কর্মশালার আয়োজন করা হয়েছে।

সোমবার (২৫ অক্টোবর) এই কর্মশালা শেষ হবে অংশগ্রহণকারীদের ফিল্ম পিচিংয়ের মাধ্যমে। এতে উপস্থিত থাকবেন দেশের শীর্ষস্থানীয় ওটিটি প্লাটফর্মের প্রধানরা।

এর আগে ২০১৯ সালে কাজাখস্থানে এউএস ডিপার্টমেন্ট অব স্টেটের অ্যালমোনাই টাইস ইন্টারন্যাশনাল এক্সচেঞ্জের একটি সেমিনারে অংশ নেন বাংলাদেশের আঙ্গুর নাহার মন্টি, এলিটা করিম ও শাহলা ইসলাম রোদশী। সেই সেমিনার থেকে এই ওয়ার্কশপের সূচনা ঘটে।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
এইচএমএস/এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa