ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

বিনোদন

মাঠে পাকিস্তানি পতাকা, প্রতিবাদে ‘অবসকিওর’র গান 

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
মাঠে পাকিস্তানি পতাকা, প্রতিবাদে ‘অবসকিওর’র গান  ব্যান্ডদল ‘অবসকিওর’

দেশমাতৃকার গানের জন্য বরাবরই প্রশংসিত ব্যান্ডদল ‘অবসকিওর’। এবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে পাকিস্তানি পতাকা ওড়ানোর ঘটনার প্রতিবাদে গান নিয়ে হাজির হলো দলটি।

প্রতিবাদী এই গানের শিরোনাম ‘কণ্ঠ তোলো’।  

‘অবসকিওর’ ব্যান্ডের মুখ্য মুখ সাইদ হাসান টিপু বললেন, ‘বাঙালির কাছে গর্বের লাল-সবুজ পতাকা। অথচ নিজের দেশের মাটিতে দাঁড়িয়ে যারা ‘পিয়ারে পাকিস্তান’ নামে গলা ফাটাচ্ছেন, পাকিস্তানকে সমর্থন জানিয়েছেন। এটা সহ্য করা যায়? তাই আমাদের বার্তা মানুষের কাছে পৌঁছে দেওয়া জরুরি ছিল। এই গানের মাধ্যমে বিজয়ের মাসের আগেই মানুষের কাছে বার্তা পৌঁছাক এটাই চেয়েছি। ’

টিপু আরও যোগ করে জানান, বাংলাদেশের বুকে যেভাবে পাকিস্তানকে সমর্থন জানানো হয়েছে, তার বিরুদ্ধে গর্জে উঠেছে সারা দেশের মানুষ। এই গানটি প্রকাশের মাধ্যমে তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করলো ব্যান্ড অবসকিওর।  

‘কণ্ঠ তোলো’ গানটি লিখেছেন ভারতীয় বাঙালি কবি অমিত গোস্বামী। সুর-সংগীত করেছেন টিপু ও ব্যান্ড অবসকিওর। গানটি ব্যান্ডের ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa