ঢাকা, মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

বিনোদন

ট্রেন ভাড়া করে মুক্তিযুদ্ধের টেলিফিল্মের শুটিং

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২১
ট্রেন ভাড়া করে মুক্তিযুদ্ধের টেলিফিল্মের শুটিং ‘শ্বাপদ’ টেলিফিল্মের দৃশ্য

মুক্তিযুদ্ধের খুবই রোমহর্ষক ঘটনা নিয়ে নির্মিত হয়েছে টেলিফিল্ম ‘শ্বাপদ’।  মুক্তিযুদ্ধের সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হলো এ টেলিফিল্ম।

এ জন্য প্রয়োজন ছিল ট্রেন, শুধু ট্রেনে হলেও হবে না প্রয়োজন রেলের শহর।  এই টেলিফিল্মকে বাস্তবে চিত্রিত করার জন্য শুটিং-এর জন্য বেছে নেওয়া হয় ঢাকা থেকে ৩৫০ কিলোমিটার দূরের রেলের শহর পার্বতীপুর ও সৈয়দপুরকে ।  

জানা যায়, পার্বতীপুর ও সৈয়দপুরে টানা তিনদিন টেলিফিল্মটির শুটিং করা হয়। এর চিত্রনাট্য লিখেছেন মাসুম আর পরিচালনা করেছেন শাহরীয়ার। টেলিফিল্মটি প্রযোজনা করেছেন পিকলু চৌধুরী।

‘শ্বাপদ’-এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শবনম ফারিয়া, এফ এস নাঈম, তারিক আনাম খান, শম্পা রেজা, শতাব্দী ওয়াদুদ, আবুল কালাম আজাদ সেতু, রওনক রিপন ছাড়াও আর অনেকে।  

প্রযোজক পিকলু চৌধুরী বলেন,‘মুক্তিযুদ্ধের কোনো ঘটনা এতোই নৃশংস যেসব গল্প শুনলে বুক কেঁপে ওঠে। পাক বাহিনীর নির্মম অত্যাচারের শিকার হয়েছে এদেশের মানুষ, এই গল্প তারই প্রতিছবি। সত্য ঘটনার অনুপ্রেরণায় টেলিফিল্মটি নির্মাণ করা হয়েছে। ’

পিকলু বলেন, ‘আমরা এই টেলিফিল্মটি বানানোর জন্য তিনদিনের জন্য একটি ট্রেন ভাড়া করেছি। শুধু তাই নয়। স্থানীয়ভাবে সহায়তা পেয়েছি বলে একটি সুন্দর প্রযোজনা সম্পন্ন করতে পেরেছি। ’

নির্মাতা সূত্রে জানা গেছে, আগামী ১৬ ডিসেম্বর একটি বেসরকারি স্যাটেলাইট টেলিভিশনে টেলিফিল্মটি প্রচারিত হবে।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২১
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa