ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

১৪ জানুয়ারি মুক্তি পাচ্ছে ‘ছিটমহল’ 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২২
১৪ জানুয়ারি মুক্তি পাচ্ছে ‘ছিটমহল’  ছিটমহল

বছরের প্রথম মাসের দ্বিতীয় সপ্তাহে আসছে এইচ আর হাবিব পরিচালিত ‘ছিটমহল’। ১৪ জানুয়ারি সিনেমাটি দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে।

সিনেমাটির কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য পরিচালকের নিজের। এতে অভিনয় করেছেন জান্নাতুল ফেরদৌস পিয়া, মৌসুমি হামিদ, আরমান পারভেজ মুরাদ, শিমুল খানসহ অনেকে।

সিনেমাটির মুক্তি প্রসঙ্গে নির্মাতা বলেন, ‘‘করোনার কারণেই ‘ছিটমহল’ মুক্তিতে দেরি হলো। এতে আমরা একটা সাবলীল জীবনের গল্প বলতে চেয়েছি। সবাই আন্তরিকভাবে কাজটি করেছেন। অনেক চেষ্টা করেছি দর্শকদের একটি ভালো গল্পের সিনেমা উপহার দেবো বলে। আশাকরি কেউ নিরাশ হবেন না। ’

সিনেমাটির গল্প প্রসঙ্গে তিনি বলেন, ‘১৯৪৭ সালের দেশ ভাগের করুণ অন্ত:ক্ষরণের ৬৮ বছরের বঞ্চনা, যাপিত জীবনে আশা হঠাৎ আলোর ঝলকানি বিনিময়ের কাহিনি উঠে এসেছে ‘ছিটমহল’ সিনেমায়। চারিদিকে অন্য দেশ মাঝখানে বসবাস অধিকারহীন একদল মানুষের। ঐতিহাসিক এক বঞ্চনা নিয়ে জীবন-যাপন তাদের। হঠাতই ছিটমহল বিনিময়ের ঢামাঢোল। মানুষগুলো পরে সিদ্ধান্তহীনতায়। কেউ চায় ভূমির উপর নিজেকে শক্ত করে দাঁড় করাতে। ফলে শুরু হয় বিভাজন অন্তঃক্ষরণ। এমনই গল্প নিয়েই ‘ছিটমহল’ নির্মিত হয়েছে। ’’

সিনেমাটির শুটিং হয়েছে পঞ্চগড়ে ছিটমহলের মধ্যেই। এতে আরও অভিনয় করেছেন মীরাক্কেলের সজল, ডন হক, এবিএম সোহেল রশিদ, উজ্জ্বল কবির হিমু, অঞ্জলি সাথী ও পরিচালক নিজেই। সিনেমাটি প্রযোজনা করেছে কমন হোম এটাচার। এটি পরিবেশনা করছে জাজ মাল্টিমিডিয়া।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।