ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

বিনোদন

আজকের এই দিনে জন্মেছিলেন যে তারকারা

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৭ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২২
আজকের এই দিনে জন্মেছিলেন যে তারকারা

শনিবার ৮ জানুয়ারি, ২০২২। বছর শেষ হতে আরও ৩৫৭ (অধিবর্ষে ৩৫৮) দিন বাকি রয়েছে।

প্রিয় পাঠকবৃন্দ চলুন এক নজরে দেখে নিন ৮ জানুয়ারি যেসব তারকাদের জন্মদিন।  

ঢাকাই সিনেমার জনপ্রিয় কৌতুক অভিনেতা টেলি সামাদের জন্মদিন শনিবার (৮ জানুয়ারি)। ১৯৪৫ সালের ৮ জানুয়ারি মুন্সীগঞ্জের সদর উপজেলার নয়াগাঁও গ্রামে জন্মগ্রহণ করেন তিনি। টেলি সামাদ ১৯৭৩ সালে ‘কার বউ’ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন। তবে এ অভিনেতা দর্শকদের কাছে পরিচিতি পান আমজাদ হোসেনের ‘নয়নমণি’ সিনেমার মাধ্যমে। চার দশকের ক্যারিয়ারে টেলি সামাদ অভিনয় করেছেন ছয় শতাধিক সিনেমায়। টেলিসামাদ সংগীতেও সমান পারদর্শী ছিলেন। পঞ্চাশটিরও বেশি চলচ্চিত্রে গান করেছেন টেলি সামাদ। এছাড়াও টেলিভিশন ও মঞ্চে অভিনয় করেছেন এ অভিনেতা। ২০১৯ সালের ৬ এপ্রিল ৭৪ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ‘হাসির রাজা’ খ্যাত এই কৌতুক অভিনেতা।

জনপ্রিয় অভিনেতা-নির্মাতা মীর সাব্বিরের জন্মদিন আজ। ১৯৯৯ সালে পুত্র নামে একটি নাটক দিয়ে তার টেলিভিশন অভিনয়ের যাত্রা শুরু হয়। এরপর অসংখ্য নাটকে অভিনয় করেছেন তিনি। অভিনয়ের বাইরে নিয়মিত নাটক পরিচালনাও করেন মীর সাব্বির। এই অভিনেতা  প্রথমবারের মতো ‘রাত জাগা ফুল’ নামের একটি সিনেমা নির্মাণ করেছেন। ২০২১ সালের ৩১ ডিসেম্বর মুক্তি পায় সিনেমাটি।  


জনপ্রিয় ব্যান্ড ‘অর্থহীন’র প্রতিষ্ঠাতা এবং দলনেতা সাইদুস খালেদ সুমন (বেসবাবা সুমন)-এর জন্মদিন আজ। তিনি মূলত গায়ক এবং বেস গীটার বাজিয়ে থাকেন। তবে কখনো কখনো একোস্টিক গীটার কিংবা কী-বোর্ড হাতেও দেখা যায় তাকে।  


অভিনেতা, নির্মাতা ও উপস্থাপক শাহরিয়ার নাজিম জয়ের জন্মদিন (৮ জানুয়ারি)। টেলিভিশন নাটকের মাধ্যমে ক্যারিয়ার শুরু করলেও জয় চলচ্চিত্রে অভিনয় করেছেন। ২০০৬ সালে ‘জীবনের গল্প’ দিয়ে তার চলচ্চিত্রে অভিষেক হয়। পরবর্তীতে তিনি ‘এই যে দুনিয়া’, ‘গ্রাম গঞ্জের পিরীত’, ‘পাষাণের প্রেম’, ও ‘মোস্ট ওয়েলকাম ২’ চলচ্চিত্রে অভিনয় করেন। ২০১৫ সালে ‘প্রার্থনা’ নামের সিনেমা নির্মাণ করে পরিচালক হিসাবেও অভিষেক হয়। এছাড়াও সেলিব্রিটি টক-শো ‘সেন্স অফ হিউমার’ উপস্থাপনা করে বেশ আলোচিত হন জয়।  

পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেত্রী ও সংসদ সদস্য নুসরাত জাহানের জন্মদিন ৮ জানুয়ারি। তার প্রথম অভিনীত চলচ্চিত্র রাজ চক্রবর্তীর পরিচালনায় ‘শত্রু’। এই সিনেমায় জিতের বিপরীতে অভিনয় করেন তিনি। এরপর আর পেছন ফিরে তাকাকে হয়নি এ তাকে। বর্তমানে ভারতীয় বাংলা সিনেমার প্রথম সারির নায়িকা নুসরাত। এ অভিনেত্রীর ঈশান নামের একটি পুত্র সন্তানও রয়েছে। এছাড়াও রাজনীতির সঙ্গেও যুক্ত নুসরাত। বর্তমান তিনি তৃণমূল কংগ্রেসর বসিরহাট লোকসভা কেন্দ্র থেকে জয়ী সংসদ সদস্য।

ভারতীয় কন্নড় চলচ্চিত্র অভিনেতা নবীন কুমার গৌড়া (যশ)-এর জন্মদিন আজ। ২০০৮ সালে ‘যশ মোগগিনা মনসু’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় এই তারকার। এরপর ‘রাজধানী’, ‘মিঃ অ্যান্ড মিসেস রামচারী’, ‘কিরটাকা’, ‘কেজিএফ: চ্যাপ্টার ওয়ান’-এর মতো বাণিজ্যিকভাবে সফল চলচ্চিত্রে অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছেন।  

মার্কিন রক সঙ্গীতশিল্পী ও অভিনেতা এলভিস প্রেসলির জন্মদিন ৮ জানুয়ারি। তিনি বিংশ শতাব্দীর সবচেয়ে জনপ্রিয় গায়ক এবং সবচেয়ে বহুল বিক্রিত অ্যালবামের সঙ্গীতশিল্পীদের মধ্যে অন্যতম। তিনি বিংশ শতাব্দীর অন্যতম উল্লেখযোগ্য সাংস্কৃতিক আইকন হিসাবেও বিবেচিত। তাকে ‘কিং অব রক অ্যান্ড রোল’ নামে অভিহিত করা হয়। তিনি তিনটি গ্র্যামি অ্যাওয়ার্ড জিতেছেন এবং সঙ্গীতে একাধিকবার ‘হল অব ফ্রেম’ খ্যাতি পেয়েছেন। তিনি চলচ্চিত্রেও অভিনয় করেছেন। তিনি ১৯৭৭ সালের ১৬ই আগস্ট হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। ২০১৮ সালে ডোনাল্ড ট্রাম্প তাকে মরণোত্তর প্রেসিডেন্সিয়াল মেডেল অফ ফ্রিডম প্রদান করেন।

ইংরেজ গায়ক, গীতিকার, সঙ্গীত প্রযোজক এবং অভিনেতা ডেভিড বোয়ির জন্মদিন ৮ জানুয়ারি। ১৯৪৭ সালের আজকের এই দিনে জন্মগ্রহণ করেন তিনি। বোয়ি চার দশকের বেশি সময় ধরে পপ সঙ্গীতের অন্যতম প্রধান ব্যক্তিত্ব ছিলেন। তিনি তার বিচিত্র ফ্যাশনের জন্য বিখ্যাত ছিলেন। বিবিসির ২০০২ সালের ১০০ গ্রেটেস্ট ব্রিটনস জরিপ অনুযায়ী বোয়ি ২৯ নম্বরে ছিল। তিনি বিশ্বজুড়ে আনুমানিক ১৪ কোটি রেকর্ড বিক্রি করেছিলেন। তাকে ১৯৯৬ সালে রক অ্যান্ড রোল হল অফ ফেমে অন্তর্ভুক্ত করা হয়। ডেভিড বোয়ি ২০১৬ সালের ১০ জানুয়ারি নিউ ইয়র্কের বাসভবনে মৃত্যুবরণ করেন।

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa