ঢাকা, রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

বিনোদন

খারাপ রাজনীতি ঢুকে গেছে, আমি মর্মাহত: জায়েদ খান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
খারাপ রাজনীতি ঢুকে গেছে, আমি মর্মাহত: জায়েদ খান জায়েদ খান

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনকে ঘিরে নানা আলোচনা-সমালোচনা চলছেই। এবার সাধারণ সম্পাদক পদপ্রার্থী জায়েদ খানের বিরুদ্ধে রয়েছে বেশকিছু অভিযোগ।

এমন কী অভিনেত্রী রাইমা ইসলাম শিমুর হত্যার সঙ্গে তিনি ‘জড়িত’ বলেও অনেকে অনেকভাবে ইঙ্গিত দিয়েছিলেন। তবে এরইমধ্যে এই নিহত অভিনেত্রীর স্বামী হত্যার দায় পুলিশের কাছে স্বীকার করায় ওই অভিযোগ ধোপে টিকেনি।

বিষয়টি নিয়ে চরম বিরক্তি প্রকাশ করে এই অভিযোগের বিরুদ্ধে ক্ষোভ জানিয়েছেন জায়েদ খান।

এক সাক্ষাৎকারে এই নায়ক বলেন, ‘নোংরামি বন্ধ হওয়া উচিৎ, শিল্পীদের কাছ থেকে বাজে জিনিস আশা করা যায় না। শিল্পীদের নির্বাচন মালা বদলের পালা। সেটা নিয়েও নোংরা রাজনীতি হচ্ছে। কিছু মানুষকে শিমুর বাসায় পাঠানো হয়েছে, শিখিয়ে দেওয়া হয়েছে জায়েদ খানের নাম বলতে। শিল্পী সমিতির নির্বাচনে এতো খারাপ রাজনীতি ঢুকে গেছে, আমি মর্মাহত। ’ 

আইনি ব্যবস্থা নেওয়ার ব্যাপারে জায়েদ খান বলেন, আমার কমিটির সমস্ত সিনিয়রদের সঙ্গে কথা বলে অবশ্যই তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবো।  

সোমবার (১৭ জানুয়ারি) ভোটাধিকার হারানো শিল্পীদের সঙ্গে এবারের নির্বাচনের সহ-সভাপতি প্রার্থী চিত্রনায়ক রিয়াজকে হাউমাউ করে কাঁদতে দেখা যায়। এই প্রসঙ্গে টেনে জায়েদ খান বলেন, ‘যে মানুষটিকে নিয়ে রিয়াজ ভাই কান্না করেছেন, তাকে রিয়াজ ভাই সঙ্গে থেকেই সহযোগী সদস্য করেছিলেন। তখনকার কমিটির রিয়াজ ভাই, কাঞ্চন ভাইও। সবাই মিলেই তো করেছিলেন। আজ নির্বাচনে দাঁড়িয়েছেন বলেই কাঁদতে হবে? আমাদের কাছে তো এতোদিন আসেন নাই, বলেননি ভাই দেখো এটা কী করা যায়? সিনিয়র মানুষদের কাছে কী শিখবো এই নোংরামি ছাড়া!’

এই নায়ক আরো জানান, নির্বাচনের ফলাফল যা হবে তা তিনি মাথা পেতে নেবেন। একইসঙ্গে  নোংরামি না করারও আহ্বান জানান।

২৮ জানুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে।  ইলিয়াস কাঞ্চন ও নিপুণ প্যানেলের বিপক্ষে লড়বে জায়েদ খান ও মিশা সওদাগর প্যানেল।

বাংলাদেশ সময়: ২৩৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
এনএটি/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa