ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

রিজুর নির্মাণে উঠে আসবে নারীদের অনুপ্রাণিত করার গল্প 

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, মার্চ ১, ২০২২
রিজুর নির্মাণে উঠে আসবে নারীদের অনুপ্রাণিত করার গল্প  রিয়াজুল রিজু-নাইরুজ সিফাত

নারীদের তথ্য প্রযুক্তিতে উন্নয়নে অনুপ্রাণিত করতে নির্মিত হচ্ছে বিজ্ঞাপনচিত্র। এটি নির্মাণ করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী নির্মাতা রিয়াজুল রিজু এটি পরিচালনা করছেন।

যেখানে প্রধান নারী চরিত্রে দেখা যাবে অভিনেত্রী নাইরুজ সিফাতকে।  

বিজ্ঞাপনটি নির্মিত হচ্ছে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর কার্যালয়ের তত্ত্বাবধানে পরিচালিত হয় জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের আওতায়। মঙ্গলবার (১ মার্চ) থেকে রাজধানীর উত্তরায় টিভিসিটির শুটিং শুরু হয়েছে। চলবে বুধবার পর্যন্ত।

এ বিষয়ে নির্মাতা রিজু জানান, নানা কাজের পাশাপাশি দেশের নারীরা প্রযুক্তিগত কাজ ঘরে বসে করে অর্থনৈতিক উন্নয়ন ঘটাতে পারে, উদ্যেক্তা হয়ে উঠে বিকশিত এবং নিজেদের দক্ষ হিসেবে, সেটাই এই বিজ্ঞাপনচিত্রে উঠে আসবে। একইসঙ্গে একজন নারীর দক্ষতা বিকাশ ও ক্ষমতায়ন পরিবারের ভূমিকা নিয়েও বার্তা থাকবে।

নারী উদ্যোক্তা ও ক্ষমতায়ন বিভাগের কনসেপ্টের ওপর বিজ্ঞাপনচিত্রটির চিত্রনাট্য করেছেন লিমন আহমেদ। কারুকাজের ব্যানারে নির্মিত এই বিজ্ঞাপনে নাইরুজ সিফাতের সঙ্গে আরও অভিনয় করেছেন হান্নান শেলী, জিনিয়া জেনি, মেহেদি আকাশ, সি এফ জামান।  

নাইরুজ সিফাত বলেন, ‌‘একটি চমৎকার কনসেপ্ট নিয়ে টিভিসিটি নির্মাণ করা হচ্ছে। খুবই গেছানো কাজ। এখানে আমাকে দর্শক একজন ওয়েব ডিজাইনার চরিত্রে দেখবেন। যে নারী নানা প্রতিবন্ধকতাকে জয় করে একজন উদ্যোক্তা হিসেবে সফল হয়েছে। দেশে নারীর ক্ষমতায়নে ভূমিকা রেখেছে। ’

নির্মাতা রিয়াজুল রিজু জানান, শিগগিরই বিজ্ঞাপনটি দেশের বিভিন্ন টিভি চ্যানেলসহ নানা প্রচারমাধ্যমে প্রচার হবে।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, মার্চ ১, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।