ঢাকা, সোমবার, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৮ আগস্ট ২০২২, ০৯ মহররম ১৪৪৪

বিনোদন

কাউকে চিনতে পারছেন না শেহনাজ!

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, জুন ২৯, ২০২২
কাউকে চিনতে পারছেন না শেহনাজ! শেহনাজ ট্রেজারি

প্রোসোপ্যাগনোসিয়া নামের বিরল রোগে আক্রান্ত হয়েছেন অভিনেত্রী শেহনাজ ট্রেজারি। এ কারণেই কারো চেহারা মনে রাখতে পারছেন না ‘ইশক ভিশক’ সিনেমার এ অভিনেত্রী।

শেহনাজ জানান, মুখ চিনতে অসুবিধা হওয়ায় কণ্ঠস্বরের সাহায্যে মানুষকে মনে রাখার চেষ্টা করতেন তিনি।

ইনস্টাগ্রামে নিজের অসুস্থতার কথা জানিয়ে এ অভিনেত্রী লেখেন, ‘আমার প্রোসোপ্যাগনোসিয়া টু ধরা পড়েছে। এবার বুঝতে পারছি, কেন আমি মানুষের মুখ চিনতে পারি না। মুখ দেখে অনেককেই চিনে উঠতে পারতাম না। আমার লজ্জা করত। কণ্ঠস্বর দিয়ে তাদের মনে রাখতাম। ’

প্রোসোপ্যাগনোসিয়ায় লক্ষণ সম্পর্কে সবাইকে অবহিত করেছেন শেহনাজ। জানিয়েছেন, এই রোগে আক্রান্ত হলে পরিবার-পরিজন এবং বন্ধুবান্ধবদের চেনাও কঠিন হয়ে ওঠে। অনেক সময় দীর্ঘ দিন পর কোনো ঘনিষ্ঠ বন্ধুর সঙ্গে দেখা হলেও এই সমস্যার সম্মুখীন হতে হয়।

তিনি লেখেন, ‘প্রতিবেশী, বন্ধু, সহকর্মী, ক্লায়েন্ট, সহপাঠী- যারা ভাবে তুমি তাদের চিনবে, তাদেরও চিনতে অসুবিধা হয়। কাউকে চিনতে না পারলে নিজেকে সকলের থেকে বিচ্ছিন্ন মনে হয়। এই সমস্যার কারণে অনেক সময় বন্ধুত্ব টেকে না। সহকর্মীরা ক্ষুণ্ন হন। আমার সঙ্গেও এগুলো হয়েছে। ’

২০০৩ সালে শহীদ কাপুর ও অমৃতা রাওয়ের সঙ্গে ‘ইশক ভিশক’ সিনেমায় অভিনয় করেন শেহনাজ। সিনেমাটি বেশ জনপ্রিয় হলেও অভিনেত্রী নিজের ছাপ ফেলতে পারেননি বলিউডে। এরপর ভ্লগার হিসেবে কাজ শুরু করেন তিনি। তিনি তৈরি করেন ভ্রমণ বিষয়ক ভিডিও।

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, জুন ২৯, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa