ঢাকা, সোমবার, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৮ আগস্ট ২০২২, ০৯ মহররম ১৪৪৪

বিনোদন

অস্কার কমিটির সদস্য হওয়ার প্রস্তাব পেলেন কাজল 

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, জুন ২৯, ২০২২
অস্কার কমিটির সদস্য হওয়ার প্রস্তাব পেলেন কাজল  অভিনেত্রী কাজল

দ্য অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সাইন্সেসের পক্ষ থেকে ২০২২-এর অস্কার কমিটিতে অংশ নেওয়ার জন্য আমন্ত্রিত অতিথিদের তালিকা প্রকাশ করা হয়েছে। বিভিন্ন দেশ থেকে ৩৯৭ জন শিল্পী, লেখক, নির্মাতা, প্রযোজকদের আমন্ত্রণ জানানো হয়েছে।

এই তালিকায় রয়েছেন বলিউড অভিনেত্রী কাজল।  

কাজল ছাড়াও এই তালিকায় রয়েছে তামিল অভিনেতা সুরিয়ার নামও। প্রথম তামিল অভিনেতা হিসেবে অস্কার কমিটির সদস্য হতে চলেছেন সুরিয়া।

একাডেমির এই তালিকায় অস্কারে মনোনয়ন প্রাপ্ত ৭১ জন এবং অস্কার জয়ী ১৫ জন শিল্পী আছেন। পেশাগত যোগ্যতার ওপর নির্ভর করে এই তালিকা তৈরি করা হয়েছে। অংশগ্রহণকারীদের প্রতিনিধিত্ব এবং সমতার ব্যাপারে অঙ্গীকারবদ্ধ থাকতে হবে।

তালিকায় কাজল ও সুরিয়া ছাড়াও আছেন অস্কারে মনোনয়ন প্রাপ্ত ‘রাইটিং উইথ ফায়ার’ নির্মাতা সুশ্মিত ঘোষ, রিতু থমাস, ‘গল্লি বয়’-এর লেখক রিমা কাগতি এবং ইন্ডিয়ান-আমেরিকান প্রযোজক আদিত্য সুদ।

ভারতের শিল্পীরা ছাড়াও এই তালিকায় আছে বিশ্বের নামীদামী সব শিল্পীদের নাম। তাদের মাঝে আছেন ‘দ্য কুইন্স অব গ্যামবিট’ খ্যাত অ্যানা টেলর-জয়, বিলি আইলিশ, জ্যামি ডরনান ও অস্কার জয়ী ‘কোডা’ তারকা ট্রয় কটসার।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, জুন ২৯, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa