ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

সিনেমার পোস্টারে স্যানিটারি প্যাডে শ্রীকৃষ্ণ, বিতর্ক তুঙ্গে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, আগস্ট ৪, ২০২২
সিনেমার পোস্টারে স্যানিটারি প্যাডে শ্রীকৃষ্ণ, বিতর্ক তুঙ্গে

পিরিয়ড বা ঋতুস্রাবের প্রেক্ষাপট নিয়ে নির্মিত হয়েছে বলিউড সিনেমা ‘মাসুম সওয়াল’। সিনেমাটির পোস্টার নিয়ে সম্প্রতি চরম বিতর্ক তৈরি হয়েছে।

 

বিতর্কিত সেই পোস্টার প্রকাশের পর দেখা যায়, স্যানিটারি প্যাডের মধ্যে ভগবান শ্রীকৃষ্ণের মূর্তির ছবি রয়েছে। এরপরই সামাজিক মাধ্যমে প্রতিবাদের ঝড় শুরু হয়। সিনেমাটির বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ আনেন অনেকে।

এদিকে সিনেমাটির নির্মাতাদের দাবি, কারো ভাবাবেগে আঘাতের কোনো ইচ্ছা নেই তাদের।  

এই প্রসঙ্গে সিনেমাটির পরিচালক সন্তোষ উপাধ্যায় বলেন, ‘পুরো সিনেমার বিষয়বস্তু মেনস্ট্রুয়েশন বা পিরিয়ডস। সেখানে স্যানিটারি প্যাড সিনেমার পোস্টারে তুলে ধরাটাই স্বাভাবিক। ’

এছাড়া ‘মাসুম সওয়াল’র অভিনেত্রী একাবলি খান্না বলেন, ‘এই সিনেমা তৈরির একমাত্র উদ্দেশ্য হল সমাজের একটা ট্যাবুকে ভেঙে দেওয়া। এই জেনারেশনের মধ্যে কুসংস্কার থাকা অনুচিত। এবং মেয়েদের উপর জোর করে চাপিয়ে দেওয়া সেকেলে রীতিগুলো দূর হোক, এটাই কামনা’।

তিনি আরো জানান, সিনেমার পোস্টার ঘিরে কোনো বিতর্ক তৈরি হয়েছে, একথা তার জানা নেই। তবে এমনটা হয়ে থাকলে তিনি ক্ষমাপ্রার্থী।

যদিও সোশ্যাল মিডিয়ার একটা বড় অংশ এই সিনেমার বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাত হানার অভিযোগ তুলছে। তাদের দাবি, নৈতিকতা ও শালীনতার মাত্রা ছাড়িয়ে গিয়েছে এই পোস্টার।

নিয়তি নামের একটি কিশোরীকে কেন্দ্র করে এগোবে ‘মাসুম সওয়াল’র গল্প। একাবলি ছাড়াও সিনেমাটিতে রয়েছেন নীতাক্ষী গোয়েল, শিশির শর্মা, মধু সচদেবা, রোহিত তিওয়ারি, রামজি বালি, বৃন্দা ত্রিবেদীরা প্রমুখ। সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে শুক্রবার (০৫ আগস্ট)।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa