ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

লুঙ্গি পরেই ‘পরাণ’ দেখলেন সেই প্রবীণ, দেখা করলেন রাজ-মিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, আগস্ট ৪, ২০২২
লুঙ্গি পরেই ‘পরাণ’ দেখলেন সেই প্রবীণ, দেখা করলেন রাজ-মিম সামান আলীর সঙ্গে মিম ও রাজ

ঢাকা: লুঙ্গি পরায় সিনেমার টিকিট না পাওয়া ৭৮ বছর বয়সী সামান আলী সরকার অবশেষে লুঙ্গি পরেই দেখলেন সিনেমা।

বৃহস্পতিবার (০৪ আগস্ট) এই প্রবীণ তার পুরো পরিবার নিয়ে রাজধানীর মিরপুরের সনি স্কয়ারে স্টার সিনেপ্লেক্সে সপরিবারে ‘পরাণ’ দেখেছেন।

 

বিষয়টি নিশ্চিত করে স্টার সিনেপ্লেক্সের মিডিয়া ও মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ বাংলানিউজকে বলেন, ‘আমরা আজ সামান আলী ও তার পুরো পরিবারকে সিনেমা দেখার আমন্ত্রণ জানিয়েছে। তিনি পরিবারসহ সিনেপ্লেক্সে সন্ধ্যা সাড়ে ৭টার শোতে ‘‘পরাণ’’ দেখেছেন। আমরা সামান আলী ও তার পরিবারকে খুশি করতে পেরে আনন্দিত। ’

আরও পড়ুন: লুঙ্গি পরায় টিকিট না পাওয়া প্রবীণ দিলেন ঘটনার বর্ণনা

এর আগে, বুধবার (০৩ আগস্ট) রাজধানীর মিরপুরের সনি স্কয়ারে স্টার সিনেপ্লেক্সর শাখায় লুঙ্গি পরে ‘পরাণ’ সিনেমা দেখতে যাওয়ায় সামান আলীকে টিকিট না দেওয়ার অভিযোগে সরগম হয়ে উঠে সামাজিক মাধ্যম। ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, ওই প্রবীণ দাবি করেন, লুঙ্গি পরেছেন বলে তার কাছে সনি স্কয়ারের কাউন্টার থেকে টিকিট বিক্রি করা হয়নি। সেজন্য সিনেমা না দেখেই তাকে বাসায় ফিরে যেতে হচ্ছে।  

এরপরই বিষয়টিকে ‘বৈষম্য’ বলে উল্লেখ্য করে অনেকে প্রতিবাদ জানায়। এর প্রতিবাদে কেউ কেউ লুঙ্গি পরেও বৃহস্পতিবার প্রেক্ষাগৃহে সিনেমা দেখতে গিয়েছেন।

এদিকে, এই ঘটনার পর ‘পরাণ’ সিনেমার নায়ক শরিফুল রাজ ও নায়িকা বিদ্যা সিনহা মিম এই প্রবীণ ব্যক্তির খোঁজ চেয়ে ফেসবুকে পোস্ট দেন। তাকে সঙ্গে নিয়ে তারা সিনেমা দেখবেন বলেও জানান।  

বৃহস্পতিবার রাতে সামান আলী সিনেপ্লেক্সে সিনেমা দেখতে গেলে তার সঙ্গে দেখা করেন মিম ও রাজ দুজনই।  

আলোচিত এই প্রবীণ সিরাজগঞ্জের বাসিন্দা, তিনি পেশায় একজন শাড়ি ব্যবসায়ী। কয়েকদিন আগে ঢাকায় ছেলের মিরপুরের বাসায় বেড়াতে এসেছেন তিনি। বুধবার ‘পরাণ’ সিনেমা দেখার জন্যই তিনি সনি স্কয়ারে গিয়েছিলেন।  

সেই দিনের ঘটনা বর্ণনা দিয়ে সামান আলী সরকার বলেন, ‘‘আমি গতকাল (বুধবার) বিকেল সাড়ে ৪টায় সনি হলে সিনেমা দেখতে গিয়েছিলাম। কাউন্টারে দাঁড়িয়ে বললাম, একটা টিকিট দেন। তখন আমাকে বলল, ‘আপনি কি লুঙ্গি পরেছেন?’ আমি বললাম, ‘হ্যাঁ’। তারপর আমাকে বলল, ‘সরি টিকিট হবে না’। ’’

আরও পড়ুন: লুঙ্গি পরা সেই প্রবীণকে আমন্ত্রণ জানাল স্টার সিনেপ্লেক্স

পরে এই ঘটনা নিয়ে স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, আমাদের সংস্থায় এমন কোনো নিয়ম বা নীতি নেই যা একজন ব্যক্তিকে লুঙ্গি পরার কারণে টিকিট কেনার অধিকারকে অস্বীকার করবে। আমরা জানাতে চাই, আমাদের সিনেমা হলে সবাই নিজেদের পছন্দের সিনেমা দেখার জন্য সবসময় স্বাগতম। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত ঘটনাটি সম্ভবত একটি দুর্ভাগ্যজনক ভুল বোঝাবুঝির ফল।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।