ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

গাজী মাজহারুল আনোয়ারের প্রয়াণ: ফেসবুক যেন শোকবই

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২২
গাজী মাজহারুল আনোয়ারের প্রয়াণ: ফেসবুক যেন শোকবই গাজী মাজহারুল আনোয়ার

কিংবদন্তি গীতিকবি ও সুরকার গাজী মাজহারুল আনোয়ারকে হারিয়ে শোকস্তব্ধ দেশের সংস্কৃতি অঙ্গন।  

তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর সামাজিক মাধ্যমে শোকবার্তায় ভারি হয়ে উঠেছে।

গাজী মাজহারুল আনোয়ারের প্রয়াণে সংগীত, চলচ্চিত্র, নৃত্য ও মঞ্চসহ সব শাখার মানুষরা শোক জানিয়েছেন।  


চিত্রনায়ক শাকিব খান
বাংলা গানে এক অনন্য-অসাধারণ গীতিকার গাজী মাজহারুল আনোয়ার আঙ্কেল আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। পরম শ্রদ্ধেয় এই মানুষটির মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও বিদেহী আত্মার শান্তি কামনা করছি।  

বর্ণিল কর্মময় জীবনে গাজী আঙ্কেল গানের বাইরে বিকশিত হয়েছেন চলচ্চিত্র নির্মাণ, চিত্রনাট্যকার ও প্রযোজক হিসেবেও। শিল্প সংস্কৃতির প্রায় প্রতিটি সেক্টরে তিনি রেখেছেন বিস্ময়কর সব সাফল্য।  

মুক্তিযুদ্ধ, দেশপ্রেম, প্রকৃতি, জীবনবোধ, প্রেম, বিরহ, স্নেহ; বৈচিত্র্যময় সব অনুভূতি প্রকাশে এদেশের মানুষের হৃদয়ে মণিকোঠায় আজীবন ভীষণ প্রিয় হয়ে থাকবে গাজী মাজহারুল আনোয়ারের অমর সব সৃষ্টি।

কণ্ঠশিল্পী আসিফ আকবর
দেশবরেণ্য কিংবদন্তি গীতিকবি গাজী মাজহারুল আনোয়ার কিছুক্ষণ আগে মৃত্যুবরণ করেছেন। ইন্নানিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গাজী চাচার আত্মার শান্তি কামনা করি। মহান আল্লাহ গাজী চাচার পরিবারকে এই শোক সইবার শক্তি দিন। আমীন।

চিত্রনায়ক ওমর সানী 
আমার বাবা আর শ্বশুর ইন্তেকালের পর আমি একজনকে বাবা বলে ডাকতাম, শ্বশুর বলে ডাকতাম, বাংলা চলচ্চিত্রের সবচেয়ে বড় নক্ষত্র, একজন বাংলাদেশ, গাজী মাজহারুল আনোয়ার ইন্তেকাল করেছেন।

কণ্ঠশিল্পী কনক চাঁপা
আমাদের পরম শ্রদ্ধেয় গীতিকবি, চলচ্চিত্র পরিচালক, সাংস্কৃতিক জগতের মহীরুহ গাজী মাজহারুল আনোয়ার আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।  তাঁর আত্মার মাগফিরাত কামনা করি।

চিত্রপরিচালক মোস্তফা সরয়ার ফারুকী
একটা মন খারাপ করা সকাল। একজন কিংবদন্তীর বিদায়। গাজী মাজহারুল আনোয়ার।

সংগীতশিল্পী বাপ্পা মজুমদার
বিনম্র শ্রদ্ধার সাথে কিংবদন্তী গীতিকবি গাজী মাজহারুল আনোয়ারের আত্মার শান্তি কামনা করছি!

চিত্রনায়ক বাপ্পি চৌধুরী
অনেক কালজয়ী গানের স্রষ্টা গাজী মাজহারুল আনোয়ার। ৬০ বছর ধরে বেতার, টেলিভিশন, সিনেমাসহ বিভিন্ন মাধ্যমে প্রায় ২০ হাজার গান রচনা করেছেন। কিংবদন্তি এই মানুষটার সঙ্গে আমার বেশ কয়েকবার দেখা হয়েছে। চলচ্চিত্র প্রসঙ্গে কত কথা বলতেন, কী সুন্দর করে বুঝাতেন। আমি মুগ্ধ হয়ে শুনতাম, যেমন  মুগ্ধতা নিয়ে শুনেছি তার অসংখ্য গান। শ্রদ্ধেয় এই মানুষটা আজ নেই। তাঁর চলে যাওয়ার খবর শুনে ছুটে গেছিলাম ইউনাইটেড হাসপাতালে। দেখতে পারিনি। তাঁর নিথর দেহ শুয়ে আছে হিমঘরে। তিনি হাজার বছর বেঁচে থাকবেন তাঁর কালজয়ী সৃষ্টির মধ্য দিয়ে।

সুরকার ইথুন বাবু
দেশবরেণ্য কিংবদন্তী গীতিকবি গাজী মাজহারুল আনোয়ার কিছুক্ষণ আগে ইন্তেকাল করেছেন। ইন্নানিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গাজী ভাইয়ের আত্মার মাগফেরাত কামনা করছি।

তারকা দম্পতি নাঈম-শাবনাজ
বাংলাদেশের কিংবদন্তি গীতিকার গাজী মাজহারুল আনোয়ার আজ সকাল শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। স্বাধীনতা ও দেশপ্রেম নিয়ে অসংখ্য শ্রোতা প্রিয় গান রয়েছে তার। গাজী ভাইয়ের লেখা গান দিয়ে আমাদের ক্যারিয়ার শুরু হয় প্রথম ছবি ‘চাঁদনী’-এর মাধ্যমে। গাজী ভাইয়ের পরিচালনায় তপস্যা ছবিতে আমার অভিনয় করার সৌভাগ্য হয়েছিল। আমার বেশীর ভাগ ছবির গীতিকার ছিলেন তিনি ছিল পারিবারিক সুসম্পর্ক। গাজী ভাইয়ের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। আমরা শোকাহত।

বাংলাদেশ সময়: ১৭২৮  ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।