ঢাকা, শুক্রবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

অভিনয়ে ২৫ বছর পূর্ণ করলেন সুরিয়া

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২২
অভিনয়ে ২৫ বছর পূর্ণ করলেন সুরিয়া সুরিয়া

দক্ষিণ ভারতের অন্যতম জনপ্রিয় অভিনেতা সরবানন শিবকুমার ওরফে সুরিয়া। মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর) ক্যারিয়ারের ২৫ বছর পূর্ণ হলো তার।

দীর্ঘ এই ক্যারিয়ারে অসংখ্য হিট, সুপারহিট ও ব্লকবাস্টার সিনেমা উপহার দিয়েছেন তিনি।

সুরিয়ার যেমন আছেন রেকর্ড ব্রেক করা ব্যবসায়িক সফল সিনেমা, তেমনি রয়েছে সমালোচকদের প্রশংসা পাওয়া সিনেমাও। তুমুল দর্শক প্রিয় এই অভিনেতা একের পর এক সিনেমায় নিজেকে ছাড়িয়ে গেছেন।

ক্যারিয়ারের রজত জয়ন্তীতে সুরিয়া অফুরন্ত ভালোবাসা দেওয়ার জন্য দর্শকদের ধন্যবাদ জানিয়েছেন। কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সকল ভক্তের প্রতি।

সামাজিক মাধ্যমে তিনি লেখেন, ‘সত্যিই খুব সুন্দর ও আশীর্বাদের মতো ২৫ বছর...! স্বপ্ন ও বিশ্বাস...! আপনাদের সুরিয়া। ’
 
তবে তামিল ইন্ডাস্ট্রির আজকের এই সুপারস্টারের কর্ম জীবন শুরুর পথটা এতো মসৃণ ছিল না। মাসে মাত্র ৭৩৬ রুপি বেতনের চাকরি দিয়ে শুরু হয়েছিল তার। কিন্তু এখন তিনি ইন্ডাস্ট্রিটির অন্যতম সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত অভিনেতা।  

জামাকাপড়ের ফ্যাক্টরিতে প্রথম কাজ করে কর্মজীবন শুরু করেন তিনি। শোনা যায়, স্বজনপোষণের দায় এড়াতে সুরিয়া তার বসকে বলেননি যে তিনি অভিনেতা শিবকুমারের পুত্র।

১৯৯৫ সালে পরিচালক বসন্ত তাকে একটি চরিত্র অফার করে। প্রথমে সেই অফার প্রত্যাখ্যান করলেও পরে মণি রত্নমের কথায় সুরিয়া ২২ বছর বয়সে ‘নেরুক্কু নের’ সিনেমার মাধ্যমে আত্মপ্রকাশ করেন। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি।

‘নন্দা’, ‘কাখা কাখা’, ‘গজিনি’, ‘সিঙ্গম’র মতো তুমুল জনপ্রিয় তামিল সিনেমায় অভিনয় করে খ্যাতির চূড়ায় পৌঁছে যান।  

২০২০ সালে মুক্তিপ্রাপ্ত সুরিয়ার ‘সুরারই পোটুরু’ ও ২০২১ সালের ‘জয় ভীম’ সমালোচকরদের ব্যাপক প্রশংসা পায়। ‘সুরারই পোটুরু’ জন্য সেরা অভিনেতার ভারতের জাতীয় পুরস্কারও পান এই তারকা।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa