ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

অস্কারে লড়বে ‘হাওয়া’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
অস্কারে লড়বে ‘হাওয়া’

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস অস্কারের ৯৫তম আসরের বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম (বিদেশি ভাষার চলচ্চিত্র) বিভাগে বাংলাদেশ থেকে লড়বে মেজবাউর রহমান সুমন পরিচালিত চলচ্চিত্র ‘হাওয়া’।

বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটি ও অস্কার কমিটি বাংলাদেশ কর্তৃপক্ষ রোববার (২৫ সেপ্টেম্বর) সকালে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে।

অস্কারে বিদেশি ভাষার বিভাগে সিনেমা মনোনয়নের জন্য বাংলাদেশের চলচ্চিত্র আহ্বান করা হলে মেজবাউর রহমান সুমন পরিচালত ও সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড প্রযোজিত ‘হাওয়া’ এবং মুহাম্মদ কাইয়ুম পরিচালিত ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ সিনেমা দুটি জমা পড়ে।

শনিবার (২৪ সেপ্টেম্বর) রাজধানীর কাকরাইলে ‘আশির্বাদ’ চলচ্চিত্রের কার্যালয়ে সিনেমা দুটি দেখার পর মেজবাউর রহমান সুমন পরিচালিত ‘হাওয়া’ সিনেমাকে চূড়ান্ত করে ৯৫তম অস্কার বাংলাদেশ কমিটি।

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটি ও অস্কার কমিটির চেয়ারম্যান হাবিবুর রহমান খান, চলচ্চিত্র সমালোচক অধ্যাপক আবদুস সেলিম, চলচ্চিত্র সমালোচক ও পরিচালক শামীম আখতার, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, এডিটরস গিল্ডের সভাপতি আবু মুসা দেবু এবং চিত্রগ্রাহক পংকজ পালিত।

মেজবাউর রহমান সুমন পরিচালিত ‘হাওয়া’ সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল রাজ, নাসির উদ্দিন খান, সুমন আনোয়ার, সোহেল মণ্ডলসহ আরো অনেকে।

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa