ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

বিনোদন

শাহরুখের জন্মদিনে মুক্তি পাচ্ছে ‘ডিডিএলজে’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, নভেম্বর ১, ২০২২
শাহরুখের জন্মদিনে মুক্তি পাচ্ছে ‘ডিডিএলজে’ ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ সিনেমায় কাজল-শাহরুখ খান

বুধবার (২ নভেম্বর) জীবনের ৫৭ বসন্তে পা রাখতে যাচ্ছেন শাহরুখ খান। কিং খানকে তার জন্মদিনে বিশেষ উপহার দিতে যাচ্ছে যশরাজ ফিল্মস।

এই দিনেই আবারো মুক্তি পেতে যাচ্ছে তার আর কাজল জুটির তুমুল জনপ্রিয় সিনেমা ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’, সংক্ষেপে ‘ডিডিএলজে’।

শাহরুখ-কাজল অভিনীত এই সিনেমা যে বলিউড তথা ভারতীয় চলচ্চিত্র ইতিহাসের অন্যতম মাইলস্টোন, তা বলাই বাহুল্য। ১৯৯৫ সালের দিওয়ালি উপলক্ষে মুক্তি পেয়েছিল ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’।

ব্লকবাস্টার এই সিনেমা ২৭ বছর পেরিয়ে আজও মুম্বাইয়ের মারাঠা সিনেমাহলে দেখানো হয়। মাঝে করোনার জন্য অবশ্য ছেদ পড়েছিল। তবে করোনা শেষ হতেই আবারো সেই প্রেক্ষাগৃহে স্বমহিমায় ফিরেছে ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’।

যারা বড়পর্দায় এই সিনেমা মিস করেছেন, তাদের জন্য যে এটা সুবর্ণ সুযোগ, তা বলাই বাহুল্য। সিনেপ্রমীদের জন্য এই বিশেষ উদ্যোগ নিয়েছে পিভিআর ও আইনক্স।

সিনেমার সেই আইকনিক দৃশ্য..। পরিচালক হিসেবে আদিত্য চোপড়ার ক্যারিয়ারে মাইলফলক ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’। বিশেষভাবে উল্লেখ্য, এই সিনেমায় যতীন-ললিতের মিউজিক।

শাহরুখ-কাজল ছাড়াও সিনেমায় নজর কাড়ে সিমরনের বাবার চরিত্রে ওমরেশ পুরি ও মায়ের ভূমিকায় ফরিদা জালাল। রাহুলের বাবার চরিত্রে অনুপম খেরও পাল্লা দিয়ে অভিনয় করেছেন। উঠতি অভিনেত্রী হিসেবে নজর কেড়েছিলেন মন্দিরা বেদিও।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa