ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

বিনোদন

ঢাকায় ৩ দিনব্যাপী কোরিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, নভেম্বর ২, ২০২২
ঢাকায় ৩ দিনব্যাপী কোরিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল শুরু বক্তব্য রাখছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: ভিন্ন ভাষার সিনেমা হয়েও বিভিন্ন দেশে সুনাম কুড়িয়েছে কোরিয়ান সিনেমা ‘দ্য এইজ অব শ্যাডো’, ‘দ্য ড্যুড ইন মি’ এবং অ্যানিমেটেড চলচ্চিত্র ‘আন্ডারগড’। এবার এই সিনেমাগুলো দেখা যাবে ঢাকায়।

বিভিন্ন দেশের মতো আমাদের দেশেও রয়েছে কোরিয়ান সিনেমার বিশাল দর্শক। এবার সেসব দর্শকের জন্য রয়েছে সুখবর। বেশ কয়েক বছর থেকে ঢাকায় কোরিয়ান সিনেমার প্রদর্শন করা হয়। এবার ‘কোরিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল ২০২২’এ জনপ্রিয় সিনেমাগুলো দেখানো হবে ৩ দিন ধরে।

বুধবার (২ নভেম্বর) থেকে বাংলাদেশ জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে শুরু হয়েছে এই উৎসব। বিকেল ৫টায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

এসময় তিনি বলেন, বিভিন্ন দেশের মতো আমাদের দেশেওকোরিয়ান সিনেমার বিশাল দর্শক রয়েছে। স্বাধীনতার পর থেকে কোরিয়া যেভাবে আমাদের সাহায্য করছে, তা সত্যিই মনে রাখার মতো। এই দেশটিও আমাদের মতো মাতৃভাষার জন্য লড়াই করছে। আমি আশা করবো এই চলচ্চিত্র উৎসব সার্থক হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে এসময় আরও উপস্থিত ছিলেন জাতীয় জাদুঘরের মহাপরিচালক মো. কামরুজ্জামান এবং বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং কিউন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে ‘স্কেপ ফ্রম মগাদিসু’ চলচ্চিত্রটি প্রদর্শন করা হয়। ৩ দিনের এই উৎসবে দেখানো হবে মোট ৫টি সিনেমা। উৎসবটি চলবে শুক্রবার (৪ নভেম্বর) পর্যন্ত।

উৎসবের দ্বিতীয় দিনে অর্থাৎ বৃহস্পতিবার (৩ নভেম্বর) বেলা ২টায় দেখানো হবে ‘দ্য ড্যুড ইন মি’। একই দিনে বিকেল ৫টায় দেখানো হবে বহু আলোচিত সিনেমা ‘দ্য ব্যাটেল অব জাংস্রী’। কোরিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে সাড়া তুলেছিল এই সিনেমা।

উৎসবের শেষ দিন শুক্রবার (৪ নভেম্বর) সকাল ১১টায় দেখানো হবে অ্যানিমেটেড চলচ্চিত্র ‘আন্ডারগড’ এবং বিকেল ৩টায় ‘দ্য এইজ অব শ্যাডো’।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২২
এইচএমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa