ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

বিনোদন

আসছে স্টোন ব্যান্ডের প্রথম অ্যালবাম

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২২
আসছে স্টোন ব্যান্ডের প্রথম অ্যালবাম

প্রতিষ্ঠার দশ বছর পর অ্যালবাম প্রকাশ করতে যাচ্ছে প্রগেসিভ এন্ড অল্টারনেটিভ রক ব্যান্ড ‘স্টোন’। ব্যান্ড সংগীতের শহর চট্টগ্রাম থেকে যাত্রা শুরু করা এ ব্যান্ড বর্তমানে পারফর্ম করছে দেশের নানা প্রান্তে।

মূলত শ্রোতাভিত্তি তৈরি হওয়ার পরই আনুষ্ঠানিকভাবে অ্যালবাম প্রকাশের উদ্যোগ নিয়েছে তারা। ২ নভেম্বর প্রকাশ পেল তাদের প্রথম অ্যালবাম ‘অবশ প্রলাপ’র প্রথম গান ‘আলোর শিহরণ’।

ব্যান্ডটি জানায়, ২০২০ সালে অ্যালবামটি প্রকাশের কথা থাকলেও করোনার কারণে পিছিয়ে যায় এ উদ্যোগ। ‘আলোর শিহরণ’-গানটি ছাড়াও ‘মেঘ’, ‘নেই তুমি’ ‘অমানুষ’, ‘বিষাদের আলিঙ্গন’, ‘ঘুনে ধরা শহর’,  ‘বৃষ্টি’ এবং  ‘অবশ প্রলাপ’সহ মোট ৮টি গান নিয়ে সাজানো হয়েছে প্রথম অ্যালবামটি।  

গানগুলো নিয়মিত বিরতিতে চলতি বছরই প্রকাশ করতে যাচ্ছে তারা। নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশের পাশাপাশি এগুলো মুক্তি পাবে স্পটিফাই, অ্যামাজন, আইটিউনস, অ্যাপল মিউজিক, ডিজারের মতো জনপ্রিয়সব আর্ন্তজাতিক মিউজিক স্ট্রিমিং প্ল্যাটফর্মে।  

প্রাথমিকভাবে গানগুলোর অ্যনিমেটেড লিরিক্যাল ভিডিও প্রকাশ পেলেও শ্রোতাগ্রহণযোগ্যতা বিবেচনায় মিউজিক ভিডিও আকারে কিছু গান প্রকাশিত হবে।

ব্যান্ডের মুখপাত্র লিড গিটারিস্ট শাহেদ বলেন, “২০১৩ সালে আমাদের যাত্রা শুরু হয়। ‘স্টোন’ বাংলাদেশের একটি প্রগ্রেসিভ এন্ড অল্টারনেটিভ রক ব্যান্ড। যদিও আমরা অন্যান্য ধারার সংগীতের ওপরেও বিভিন্ন সময়ে বিভিন্ন নীরিক্ষা চালিয়েছি। ঢাকা, চট্টগ্রামসহ প্রায় সারা বাংলাদেশে আমরা বিভিন্ন কনসার্টে অংশ নিয়েছি। কনসার্টে ও টেলিভিশনে শ্রোতাদের সামনে গাইতে গাইতেই আমাদের বেড়ে ওঠা। এবার আনুষ্ঠানিকভাবে সর্বস্তরের শ্রোতাদের জন্য আমাদের বাছাইকৃত গানগুলো অ্যালবাম আকারে মুক্তি দিচ্ছি।  ‘আলোর শিহরণ’-তেমনই একটি গান। আশা করছি শ্রোতাদের পছন্দ হবে। ”

শাহেদ জানান, ২০১৬ সালে ব্যান্ডের প্রথম গান ‘অবশ প্রলাপ’ মুক্তি পায়। প্রথম গানেই শ্রোতাদের ভালোবাসা ও সমর্থন কুড়িয়ে নেয় ‘স্টোন’। ২০১৮ সালে প্রকাশিত হয় ‘ভুল স্বপ্ন’ ও ‘মা’ শিরোনামের দুটি গান ।  

বর্তমানে স্টোন ব্যান্ডের লাইন আপ অজয় (ভোকাল), অভি (ড্রামস), শাহেদ (লিড গিটার), রাফি (বেজ গিটার), মিঠু (লিড গিটার)। ‘স্টোন’ ব্যান্ড-এর গানের কথা ও সুরের মূল কারিগর অজয় ও মিঠু। যদিও গানের কম্পেজিশান তাদের সমন্বিত সৃষ্টি।

ব্যান্ড স্টোন জানায়, আসছে নতুন বছর জানুয়ারিতে বাংলাদেশের ৫টি অন্যতম জেলা চট্টগ্রাম, ঢাকা, নোয়াখালী, রাজশাহী এবং সিলেটে সলো কনসার্টের মাধ্যমে ‘অবশ প্রলাপ’-অ্যালবাম মুক্তি উদযাপন করবে তারা।

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa