ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

নতুন গান ‘শেষবার’ নিয়ে শাপলা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
নতুন গান ‘শেষবার’ নিয়ে শাপলা ...

নতুন প্রজন্মের জনপ্রিয় কণ্ঠশিল্পী শাপলা পাল আরেকটি নতুন মৌলিক গান নিয়ে শ্রোতাদের সামনে হাজির হয়েছেন। নিজের ইউটিউব চ্যানেলে ‘শেষবার’ শিরোনামে গানটি প্রকাশ হয়েছে।

দেশের বিভিন্ন নান্দনিক লোকেশনে ধারণ করা ভিডিওচিত্র দিয়ে প্রকাশিত গানটি শুরুতেই ইউটিউবে সাড়া ফেলেছে।

গানটির কথা ও সুর করেছেন কলকাতার অভ্রদিপ্ত ব্যানার্জি। সঙ্গীত আয়োজনে মানির উদ্দিন এবং ভিডিও সম্পাদনায় ছিলেন বিবেক সুমন ও সাখাওয়াত হোসেন।

‘শেষবার’ শিরোনামের গানটি শাপলার ১৫তম মৌলিক গান। ‘বন্ধু চল ফিরে যাই’ শিরোনামে গত আগস্টে বন্ধু দিবসে তার ১৪তম মৌলিক গান প্রকাশ হয়েছিল, যা ইউটিউবে বিপুল সংখ্যক দর্শক-শ্রোতার মন জয় করেছিল।

নতুন প্রকাশিত গানটি প্রসঙ্গে শাপলা পাল বলেন, ‘এটি মূলত রোমান্টিক গান, তবে বিরহের। আমি এই প্রজন্মের শিল্পী। আমার প্রকাশিত অন্যান্য গানগুলো নিয়ে শ্রোতাদের কাছ থেকে যে ধরনের ফিডব্যাক পেয়েছি অর্থাৎ আমার কাছে শ্রোতারা যে ধরনের গান আশা করেন এটি মূলত সেই ধরনের একটি গান। আশা করি শ্রোতাদের এই গান ভালো লাগবে। আমি সবসময় নিজেকে নতুনভাবে প্রকাশ করতে পছন্দ করি। আমার প্রতিটি গানে চেষ্টা করি কিছুটা পরিবর্তন আনতে। সবার ভালোবাসা পেলে সামনে আরও নতুন গান নিয়ে আসবো। গানের ভুবনে থাকতে চাই সবসময়। কারণ গানই আমার প্রাণ। ’

শাপলা পাল মূলত নজরুল সঙ্গীতশিল্পী। তবে এখন ক্লাসিক্যালের ওপর তিনি তালিম নিচ্ছেন সুজিত মুস্তাফার কাছে। পাশাপাশি গিটার শিখছেন রিচার্ড কিশোরের কাছে।

শৈশবেই গান নিয়ে পথচলা শুরু হয় মায়ের হাত ধরে। এরপর সঙ্গীতগুরু রাখাল নন্দীর কাছে তালিম নেন। মঞ্চে এবং টেলিভিশন চ্যানেলে সমান তালে গান করে জনপ্রিয়তায় পৌঁছা শাপলা পালের তিনটি মিক্সড ও একটি একক অ্যালবাম স্বপ্নতরী প্রকাশ হয়েছে আগেই।

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার কানুনগোপাড়ায় শাপলা পালের বাড়ি। স্বামী-সন্তান নিয়ে থাকেন ঢাকায়।  

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।