ঢাকা, রবিবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ জুন ২০২৪, ২৪ জিলকদ ১৪৪৫

ফিচার

পুঁচকে ছেলের হ্যালোইন-কাণ্ড!

বাংলানিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০১ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৫
পুঁচকে ছেলের হ্যালোইন-কাণ্ড! ছবি: সংগৃহীত

শিশুরা এমন অনেক কাজই করে যা বড়দেরও তাক লাগিয়ে দেয়। আর ডানপিঠে, দুষ্টু আর পাজির-পা-ঝাড়া বাচ্চারা নাকি হয় অন্য শিশুদের চেয়ে ঢের মেধাবী।

নজির আপনার-আমার চারপাশে ছড়ানো। যেসব বাচ্চা ভয়ঙ্কর কাণ্ড কারখানা করে বেড়াতে ওস্তাদ ওদের জ্বালায় মায়েরা থাকে সদা তটস্থ আর উদ্বেগে। কখন কী যে করে বসে! পাড়াপ্রতিবেশীদেরও ঘুম হারাম করে দেয় এসব বাচ্চা। ফরাসি ভাষায় এদের বলা হয় ‘এফাঁ তেরিবল’(Enfant terrible)। সোজা বাংলায় ‘শিশু ভয়ঙ্কর’।

পশ্চিমা এক দেশের এক ছোট্ট বাচ্চা হ্যালোইন উৎসবের জন্য এমন সাজে সেজেছিল যে ওর স্কুলের শিক্ষক-শিক্ষিকিরা ওকে ঘূনাক্ষরেও চিনতে পারেননি। বরং তারা মনে করেছিলেন ভুল করে স্কুলে ঢুকে পড়েছে বুঝি কোনো র‌্যাকুন! লিংকে ক্লিক করে র‌্যাকুনবেশী পুঁচকেটাকে দেখলে আপনারও তা-ই মনে হবে, বাজি ধরে বলা যায়। ওর ছবি ছাপিয়ে তাই পত্রিকার শিরোনাম হয়েছে: ‘Child stuns teachers on Halloween by turning up to school wearing this.’

এই বাচ্চাটার উদ্ভাবনী ক্ষমতা দেখে শিক্ষকরা তো বটেই, দুনিয়াশুদ্ধ মানুষ অবাক। নইলে কি আর ওর এই অবিশ্বাস্য সাজপোশাকের ছবি সম্বলিত ভিডিও লিংকে অতো লোকে ক্লিক করে! এক হাজার দু’হাজার নয়, এক বা দু’লাখও নয় ওর ভিডিও লিংকে এরইমধ্যে ক্লিক করেছেন ১৭ লাখ লোক! বুঝুন এবার! এই বাচ্চাকে ‘এফাঁ তেরিবল’ না বলে কি উপায় আছে কোনো?

যে সাইটে ভিডিওটা আপলোড করা করা হয়েছে সেখানে ছবির শিরোনাম দেওয়া হয়েছে: 'This little kid ruled his Halloween school party'...
খবরের এক জায়গায় বলা হয়েছে, ওর পরিবারের লোকদেরও সৃজনশীল কাজের জন্য বেশ নামডাক আছে বলে মনে করা হচ্ছে। সেটা হয়ে থাকলে একে এককথায় বলতে হবে ‘রক্তের গুণ’! নইলে কি আর এই বয়সে কেউ দুনিয়া মাতায়! এই ছেলে বড়টি হলে কী যে হবে আল্লা মালুম!মর্নিং শো’জ দ্য ডে!

বাংলাদেশ সময়: ০১০২ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৫
জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।