ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ফিচার

আইসিস নিয়ে নস্ত্রাদামাসের ভবিষ্যদ্বাণী?

বাংলানিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৫
আইসিস নিয়ে নস্ত্রাদামাসের ভবিষ্যদ্বাণী?

নস্ত্রাদামাসের নাম কে না জানে! তার ভবিষ্যদ্বাণী নিয়ে এখনো সারা বিশ্বে আলোচনা-সমালোচনা কম হয় না। কারণও আছে।

১৬ শতকের ফরাসি এই গণকের বেশ কিছু ভবিষ্যদ্বাণী অক্ষরে অক্ষরে ফলে যাওয়ায় তাকে নিয়ে শত শত বছর ধরে এতো বেশি কৌতূহল দুনিয়াজুড়ে।

নেপোলিয়ন ও হিটলার সম্বন্ধে তার করা ভবিষ্যদ্বাণী সেসবের অন্যতম। তিনি নাকি তিনটি অশুভ বা ‘অ্যান্টি ক্রাইস্ট’কে চিহ্নিত করে গেছিলেন। প্রথম দুই অশুভই হচ্ছে নেপোলিয়ন ও হিটলার। এদের কারণে পৃথিবীকে পড়তে হয়েছিল বড় ধরণের যুদ্ধ-সংঘাত ও রক্তপাতে। বিশ্বযুদ্ধ বাঁধিয়ে হিটলার দুনিয়াকে নিয়ে গিয়েছিলেন ধ্বংসের মুখে। নেপোলিয়নও কম যাননি। নেপোলিয়নের পররাজ্য-লোভের খেসারতও দিতে হয়েছিল পৃথিবীকে। এবার নাকি পৃথিবীতে আবির্ভূত হয়েছে তৃতীয় ও শেষ অশুভটি।

আর সেটাই নাকি আইসিস। এই আইসিসের কারণেই নাকি একদিন লাগবে তৃতীয় বিশ্বযুদ্ধ। নস্ত্রাদামাসের ভাষায় ‘অ্যান্টি ক্রাইস্ট’ অশুভটিই হচ্ছে ‘তৃতীয় ও শেষ’ অশুভ("third and Final")। এই তৃতীয় অশুভটি নাকি নেপোলিয়ন ও হিটলারের চেয়েও ভয়ঙ্কর। একটি ব্রিটিশ পত্রিকার খবরের শিরোনাম: ‘Did Nostradamus predict ISIS rise?’

আইসিস নিয়ে নস্ত্রাদামাস ভবিষ্যদ্বাণী করেছিলেন মর্মে দাবিটা করেছেন একদল গবেষক। সম্প্রতি আইসিস ইউরোপ দখল করে সেখানে খেলাফত কায়েমের যে ঘোষণাটি দিয়েছে, মধ্যপ্রাচ্যে যে বর্বর হত্যাযজ্ঞ চালাচ্ছে সে ব্যাপারে নির্ভুল ভবিষ্যদ্বাণী নাকি করে গেছেন এই ফরাসি গণক। এই গবেষকরা বলছেন, তারা নিশ্চিত যে, আইসিস নিয়ে নস্ত্রাদামাসের করা ভবিষ্যদ্বাণীটি সঠিক ও নির্ভুল।

‘Nostradamus 2242’ নামের একটি ওয়েবসাইট এমন দাবিও করেছে যে, তৃতীয় বিশ্বযুদ্ধটা নাকি চলতি বছরেই শুরু হয়ে যাবে। এখানেই শেষ নয়, এই তৃতীয় বিশ্বযুদ্ধের কারণে নাকি মানবসভ্যতা পুরোপুরি ধ্বংস হয়ে যাবে ২৭ বছরের মধ্যে।   .

ওয়েবসাইটির দাবি, তারা নস্ত্রাদাসের ভবিষ্যদ্বাণীটি অনুবাদ করিয়েছেন। সেখানে এক জায়গায় বলা হয়েছে, মেসোপটেমিয়ার উপর আবির্ভূত হবে এক কুখ্যাত এক অশুভ : ‘... enter wicked, unpleasant, infamous, tyrannizing over Mesopotamia.’।

বাংলাদেশ সময়: ০১৪৭ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৫
জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।