ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ফিচার

এই না হলে প্রেমিক!

বাংলানিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
এই না হলে প্রেমিক!

প্রেমের কারণে মানুষ কতোকিছুই না করে! প্রেমের সাথে বুঝিবা পাগলামিও মিশে থাকে কিছুটা। তাই কোনো কোনো সময় প্রেমিককে ‘পাগল’ ‘দিওয়ানা’ ইত্যাদি বিশেষণে ভূষিত করা হয়ে থাকে।

আর সেটা অমূলকও নয়। পাগল প্রেমিকরা কখনো কখনো উল্টোপাল্টা কাজ করে তাক লাগিয়ে দেয়; কখনোবা অন্যদের জন্য বিপত্তিও বয়ে আনে। এমনই এক পাগল প্রেমিকের সন্ধান পাওয়া গেছে মার্কিন মুলুকে। এই প্রেমিকের নাম ভিদাল ভাইয়াদারেস নাভাস।

 সে গত রোববার রাস্তার মাঝখানে হঠাৎই বিপজ্জনকভাবে দাঁড়িয়ে পড়ে। উদ্দেশ্য তার বান্ধবীকে বিয়ের প্রস্তাব দেওয়া। রাস্তার সব গাড়িঘোড়ার চলাচল বন্ধ করে দিয়ে সে তার বান্ধবী মিচেল ওয়াইকফকে হাঁটু গেঁড়ে বসে বিয়ের প্রস্তাবটি  ঠিকই দিয়েছে। তার এই কাণ্ডে হিউস্টন শহরের রাস্তায় লেগে যায় দীর্ঘ যানজট। ফলে হাজার হাজার মানুষকে পড়তে হয় চরম দুর্ভোগে।

কিন্তু প্রেমিকপ্রবর ভিদালের তাতে কোনোই বিকার নেই। তার এক কথা: ‘আমি স্রেফ ব্যতিক্রমী একটা কিছু করে দেখাতে চেয়েছিলাম। ’

একেই বুঝি বলে কারো পৌষ মাস, কারো সর্বনাশ! এ ব্যাপারে সংবাদমাধ্যমের খবরের শিরোনাম: Man's romantic gesture shuts down one of Houston's busiest freeways (খবরের লিংক: http://www.chron.com/news/houston-texas/houston/article/Man-s-romantic-gesture-shuts-down-one-of-6697976.php)

প্রথমে লোকজন মনে করেছিল রাস্তায় কোনো বিপর্যয় বা দুর্ঘটনা হয়েছে। কিন্তু পরে সবাই বুঝতে পারলো যে, এটা প্রেমকাতর প্রেমিকের প্রেমের ব্যতিক্রমী প্রকাশ। এই কাণ্ডটা সে আগে থেকে ভেবেচিন্তেই করেছে তার ইয়ার-বন্ধুদের নিয়ে; তাদের প্রত্যক্ষ মদদে ও সহযোগিতায়। প্রেমকাতর বন্ধুটি যাতে তার প্রেমিকাকে অভিনব উপায়ে বিয়ের প্রস্তাবটি দিতে পারে, সেজন্য বন্ধুরা তার হয়ে রাস্তা বন্ধ করে দাঁড়িয়ে পড়েছিল একে একে। একেই বলে রতনে রতনে দোস্তি। কিন্তু বেচারা প্রেমিকের এহেন কাজে পুলিশ হয়েছে নাখোশ। এহেন কাজের জন্য তাকে হয়তো জেলেও যেতে হতে পারে।

বাংলাদেশ সময়: ০১১১ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
জেএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।