ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ফিচার

টানা চারদিন উল বুনে বুনে...

বাংলানিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪১ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
টানা চারদিন উল বুনে বুনে...

পুরাণে আছে, গ্রিক রাজা ইউলিসিস যখন ট্রয়যুদ্ধে যান তখন রানি পেনিলোপি শুধু উল বুনে বুনে কাটিয়ে দিয়েছিলেন দীর্ঘ কুড়িটি বছর। লম্পট পাণিপ্রার্থীদের হাত থেকে নিজেকে বাঁচাতে তিনি প্রতিদিনই উল বুনতেন আর রাতে তা খুলে ফেলতেন।

এভাবে উল বোনার কথা বলে পার করেছিলেন এতো এতো বছর।
 
এবার এক ব্রিটিশ দাদিমাও বিপদে পড়ে টানা চারদিন বুনে গেছেন উল। তিনি আসলে রাস্তার এক রেস্টরুমে আটকা পড়েছিলেন। জানতেন না যে, রেস্টরুমটি আসলে তখনো চালুই হয়নি। কিন্তু এক সময় দেখলেন বাইরে থেকে তালা দেওয়া। এই অবস্থায় পড়েও তিনি ঘাবড়ে না গিয়ে উদ্ধারের অপেক্ষায় সময় পার করবার জন্য বেছে নিলেন উল বোনা। টানা চারদিন তার এভাবেই কেটেছে। পরে লোকজন এসে উদ্ধার করে তাকে। ওই চারটি দিন নিজেকে ঠাণ্ডার হাত থেকে বাঁচাতে তিনি রেস্টরুমের হ্যান্ড ড্রায়ার ব্যবহার করেছেন। ৮২ বছর বয়সী ওই দাদিমার নাম গ্ল্যাডিজ ফিলিপস। তিনি আসলে বেরিয়েছিলেন একা কেনাকাটা করতে। পথিমধ্যে রেস্টরুমটিতে ঢুকে পড়লেন এহেন বিপত্তিতে। এ নিয়ে একটি সংবাদমাধ্যমের খবরের শিরোনাম: ‘Granny locked in public restroom spends four days knitting scarf’
(খবরের লিংক: http://www.upi.com/Odd_News/2015/12/18/Granny-locked-in-public-restroom-spends-four-days-knitting-scarf/3231450463293/?spt=sec&or=on)

ঘটনাটি ঘটেছে ইংল্যান্ডের ফেলিক্সস্টোয়েতে।

নিজের অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে ওই অশীতিপর দাদিমা বলেন: ‘আমি দরজায় আর দেয়ালে করাঘাত করলাম, সাহায্য চেয়ে চেঁচালাম। কিন্তু কেউই আমার কথা শুনতে পেল না। পরে বুঝলাম কঠিন সময় পার করতে হবে আমাকে। আর তাই আমি বসে গেলাম উল বোনার কাজে। ভাগ্যিস আমি পেনশনের টাকা তুলে সবে উলের বল কিনে ফিরছিলাম...’।

বাংলাদেশ সময়: ০১১৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।