ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফিচার

পানির নিচে সাড়ে ৫ ঘণ্টা সরাসরি রেডিও সম্প্রচার (ভিডিও)

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৭ ঘণ্টা, জুন ১৯, ২০১৭
পানির নিচে সাড়ে ৫ ঘণ্টা সরাসরি রেডিও সম্প্রচার (ভিডিও) ছবি: সংগৃহীত

ঢাকা: দুবাইভিত্তিক রেডিও চ্যানেল ১০৪.৮ এর প্রেজেন্টার স্টু টোলান। প্রায় সাড়ে পাঁচ ঘণ্টার একটি সরাসরি শো-তে গান, ইন্টারভিউ, দর্শকদের সঙ্গে কথা বলা— সবই করলেন।

এটুকু পড়ে অনেকেই হয়তো ভাববে, এ আর এম কী। একজন রেডিও প্রেজেন্টারকে হরহামেশাই এগুলো করতে হয়।

না, এখানেই শেষ নয়।

যারা শিরোনাম পড়ে পুরো গল্প জানার জন্য ক্লিক করেছেন, তারা একবিন্দু ঠকেননি। দুবাইয়ের আটলান্টিস, দ্য পাম রিসোর্ট তাদের একটি ক্যাম্পেইন ‘এ ওয়ার্ল্ড অ্যাওয়ে ফ্রম ইয়োর এভরিডে’-তে আমন্ত্রণ জানায় টোলানকে। ক্যাম্পেইনের অংশ হিসেবে টোলানকে ১১ মিলিয়ন লিটারের একটি ট্যাংকে তিন মিটার পানির নিচে সরাসরি অনুষ্ঠান সম্প্রচার করতে হবে। শুধু তাই নয়, এসময় তার চারপাশে থাকবে হাঙর, স্ট্রিং রে’র মতো ৬৫ হাজার সামুদ্রিক প্রাণী। ছবি: সংগৃহীতশতকরা ৯৯ জন এই শেষের শর্তটি শুনে পিছিয়ে যাবেন। কিন্তু টোলান ওই একভাগের একজন। তিনি চ্যালেঞ্জটি নিলেন এবং ঘড়ি ধরে পাঁচ ঘণ্টা ২৫ মিনিট ২৫ সেকেন্ড আন্ডারওয়াটার ব্রডকাস্ট করলেন।     


আর করলেন তো করলেনই, একেবারে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডে নিজের নাম তুলে ফেললেন। লাইভ আন্ডার ওয়াটার রেডিও ব্রডকাস্টে এর আগের রেকর্ডটি ছিলো এক ঘণ্টার কাছাকাছি। বলাই বাহুল্য, টোলানের নতুন রেকর্ডের চেয়ে সাড়ে চার ঘণ্টা কম।

এটি করতে কারিগরি প্রস্তুতির বিষয়টি ছিলো সবচেয়ে শুরুত্বপূর্ণ। ছয়জনের একটি পেশাদার স্কুবা ডাইভার এর পেছনে কাজ করেছেন।  

বাংলাদেশ সময়: ০৬৩৪ ঘণ্টা, জুন ১৯, ২০১৭
এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad