ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

ফিচার

ফ্রি চিকিৎসা দিচ্ছে ‘সানফ্লাওয়ার সোস্যাল কেয়ার’

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২০
ফ্রি চিকিৎসা দিচ্ছে ‘সানফ্লাওয়ার সোস্যাল কেয়ার’

ঢাকা: করোনাকালে রাজধানীর যাত্রাবাড়ী এবং নারায়ণগঞ্জের সোনারগাঁর বিভিন্ন এলাকায় মেডিক্যাল ক্যাম্পের মাধ্যমে রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘সানফ্লাওয়ার সোস্যাল কেয়ার’।

করোনা পরিস্থিতি এবং ঋতু পরিবর্তনের ফলে ঠাণ্ডাজনিত সমস্যা ও ডায়াবেটিসসহ অন্যান্য সমস্যার রোগীদের এই সেবা দিচ্ছে সংগঠনটি।

স্বেচ্ছাসেবী ওই সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, অক্টোবর থেকে ডিসেম্বরের প্রথম সপ্তাহ পর্যন্ত ৫টি মেডিক্যাল ক্যাম্পের মাধ্যমে প্রায় পাঁচশর বেশি রোগীকে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। এছাড়া করোনাকালে অসহায় মানুষদের খাবার এবং নগদ অর্থ দিয়েও সহায়তা করেছে সংগঠনটি।

সংগঠনের সাধারণ সম্পাদক পলাশ মন্ডল জনি বাংলানিউজকে জানান, সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে তাদের সহযোগিতা করার জন্যই গড়ে তোলা হয় এই সংগঠন। এরপর থেকে নিজেদের উদ্যোগেই চালানো হয় কার্যক্রম। বর্তমানে চিকিৎসা সেবা গুরুত্বপূর্ণ হয়ে উঠায় বিনামূল্যে চিকিৎসার মাধ্যমে সাহায্য করা হচ্ছে মানুষদের।

সংগঠনের পক্ষ থেকে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য একটি আধুনিক স্কুল রাজধানীর ধোলাইপাড়ে তৈরি করা হবে বলে জানান পলাশ মন্ডল।

সংগঠনটিতে চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন ন্যাশনাল মেডিক্যাল কলেজের ফরেনসিক মেডিসিন বিভাগের প্রভাষক খন্দকার লুৎফর রহমান। সংগঠনের মেডিক্যাল ক্যাম্পের পাশাপাশি তিনি যাত্রাবাড়ীর কুতুবখালির চেম্বারেও অসহায় রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেন বলে জানান পলাশ মন্ডল।

সমাজের উন্নয়নমূলক কাজগুলোতে সবার সহযোগিতা চান পলাশ মন্ডল।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২০
এইচএমএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa