ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আমি মানসিকভাবে বিধ্বস্ত : নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
আমি মানসিকভাবে বিধ্বস্ত : নেইমার

হেক্সা শিরোপা এবারও নিতে পারল না ব্রাজিলে। প্রতিবারই সময়ের সেরা দল নিয়ে বিশ্বকাপে উপস্থিত হয় তারা।

এবারও ব্যতিক্রম হয়নি। কিন্তু গল্পটা সেই একই। টাইব্রেকারে ক্রোয়েশিয়ার কাছে ১(৪)-১(২) ব্যবধানে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে সেলেসাওরা।

সেই হারে মানসিকভাবে রীতিমত বিধ্বস্ত দলের প্রাণভোমরা নেইমার। তার দুর্দান্ত গোলে অতিরিক্ত সময়ে এগিয়ে গিয়েছিল ব্রাজিল। কিন্তু সেই লিড ধরে রাখতে সক্ষম হয়নি। টাইব্রেকারে হৃদয় বিদারক হারের পর মাঠের মধ্যেই কেঁদে ফেলেন নেইমার। এই হার অনেকদিন যন্ত্রণা দেবে তাকে।

ইনস্টাগ্রামে একটি পোস্টে ৩০ বছর বয়সি ফরোয়ার্ড লেখেন, ‘আমি মানসিকভাবে বিধ্বস্ত। এই হার নিশ্চিতভাবেই আমাকে সবচেয়ে বেশি পীড়া দিবে, যা ১০ মিনিটের জন্য  আমাকে অসাড় করে দিয়েছিল এবং এরপরে অবিরাম কান্নায় ভেঙে পড়লাম আমি। দুর্ভাগ্যবশত এটা লম্বা সময় ধরে আমাকে যন্ত্রণা দিবে। আমরা শেষ পর্যন্ত লড়াই করেছি। আমি সতীর্থদের নিয়ে গর্বিত, কারণ প্রতিশ্রুতি ও নিবেদনে কোনো ঘাটতি ছিল। এই দল শিরোপার যোগ্য, আমরা যোগ্য, ব্রাজিল যোগ্য... তবে ইশ্বরের ইচ্ছা ছিল না! মাঠের ভেতর আপনাদের ভালোবাসা অনুভব করে বুঝেছি আমাদের প্রতিটি ত্যাগই ছিল যথার্থ। আমাদের জাতীয় দলকে সমর্থণ করার জন্য ধন্যবাদ। ’

নেইমার আরো যোগ করেন, ‘দুর্ভাগ্যবশত এবার হয়নি... লম্বা সময় ধরে তা কষ্ট দিবে। সব কিছুর জন্য ধন্যবাদ। ইশ্বর আমাকে সবকিছু দিয়েছে তাই অভিযোগের কিছু নেই। আমাকে দেখার জন্য ধন্যবাদ, সমস্ত সম্মান এবং গৌরব সবসময় আপনাদের জন্যই। ’

ব্রাজিলের হয়ে সর্বোচ্চ গোলের তালিকায় যৌথভাবে পেলের সঙ্গে শীর্ষে আছেন নেইমার। দুজনেরই গোল ৭৭টি করে। তবে নেইমার পেলেকে ছাড়িয়ে যেতে পারবেন কি না  সেটা নির্ভর করছে অনেক যদি কিন্তুর ওপর। কারণ জাতীয় দলে খেলার ব্যাপারে ধোঁয়াশা সৃষ্টি করেছেন এই ফরোয়ার্ড।

বাংলাদেশ সময় : ১৩১২ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।