ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

৭৮০ কোটি টাকায় রিয়ালে ব্রাজিলিয়ান কিশোর এন্দ্রিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
৭৮০ কোটি টাকায় রিয়ালে ব্রাজিলিয়ান কিশোর এন্দ্রিক

সবকিছু আগেই ঠিকঠাক ছিলো, অপেক্ষা ছিলো চূড়ান্ত খবরের। এবার সেটিও এলো।

ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম ‘গ্লোবো’ ছাড়াও ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো নিশ্চিত করেছেন ব্রাজিলের এন্দ্রিক ফিলিপের চুক্তিটি চূড়ান্ত করেছে রিয়াল। ২০২৭ সাল পর্যন্ত প্রাথমিকভাবে চুক্তি সম্পন্ন করলেও ২০৩০ পর্যন্ত এটি বাড়ানোর সুযোগ রাখা হয়েছে।

ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরাস থেকে ৬০ মিলিয়ন ইউরোতে রিয়ালে যোগ দিলেন এন্দ্রিক। এই ফি’র সাথে যোগ করতে হবে ট্যাক্সের ১২ মিলিয়ন ইউরোও। সর্বমোট ৭২ মিলিয়ন ইউরোতে (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭৮০ কোটি টাকা) ইউরোপের সেরা ক্লাবে যোগ দিতে যাচ্ছেন ব্রাজিলিয়ান এই তরুণ তারকা।

এদিকে ব্রাজিলের নিয়মের কারণে ১৮ বছর পূর্ণ হওয়ার আগে রিয়ালে যোগ দিতে পারবেন না এন্দ্রিক। ২০০৬ সালে জন্মগ্রহণ করা এনড্রিকের ১৮ বছর পূর্ণ হবে ২০২৪ সালে। তখনই লস ব্লাঙ্কোস শিবিরে ভিড়তে পারবেন তিনি।

ব্রাজিলের এই কিশোরকে বিশ্বের সেরা ট্যালেন্টদের একজন ধরা হচ্ছে। সম্প্রতি পালমেইরাসের হয়ে সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে গোল করার রেকর্ড গড়েন তিনি। এছাড়া বয়সভিত্তিক বিভিন্ন টুর্নামেন্টে নিজেকে প্রমাণ করে দিন দিন আরও পরিণত হয়ে ওঠছেন ব্রাজিলিয়ান এই কিশোর।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।