ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসিদের জয়ে বাংলাদেশে উচ্ছ্বাস, খবর পৌঁছে গেল বুয়েন্স আইরেসে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
মেসিদের জয়ে বাংলাদেশে উচ্ছ্বাস, খবর পৌঁছে গেল বুয়েন্স আইরেসে

দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে তৃতীয় বারের মতো বিশ্বকাপ নিজেদের করে নিল আর্জেন্টিনা। রোববার ফ্রান্সের বিপক্ষে বিশ্বকাপের ফাইনালে জয়ের মাধ্যমে ১৯৮৬ সালের পর প্রথমবারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন খেতাব পেল লাতিন আমেরিকার এই দেশটি।

বিশ্বকাপ জেতার পর হাজার হাজার মানুষ আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আইরেসের রাস্তায় নেমে আসেন। তাদের উল্লাস-উচ্ছ্বাস ছিল বাঁধভাঙা। এই আনন্দ শুধু কাতার কিংবা আর্জেন্টিনাতেই সীমাবদ্ধ থাকেনি। আনন্দের জোয়ারে ভেসেছে দক্ষিণ এশিয়ার দেশ বাংলাদেশও।  

রাজধানী ঢাকাসহ পুরো দেশেই আর্জেন্টিনার জয় উদযাপন করেছেন ভক্তরা। ফাইনাল ম্যাচ উপলক্ষে দেশের বিভিন্ন স্থানে ছিল আয়োজন। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন স্থানে ভক্তরা বড় পর্দায় খেলা দেখার আয়োজন করেন। ছিল খাবার-দাবারের আয়োজনও।

ফাইনাল জেতায় বাংলাদেশি ভক্তদের আনন্দ-উচ্ছ্বাসের খবর ছেপেছে আর্জেন্টিনা একটি গণমাধ্যম। মেসিদের জয়ে বাংলাদেশে এত উচ্ছ্বাস, সেই খবর অবশ্য আগেই জেনে গেছেন আর্জেন্টাইনরা। সোশ্যাল মিডিয়ায় বাংলাদেশকে আর্জেন্টাইনদের ধন্যবাদ জানানোর খবর ও ভিডিওচিত্র দেখা গেছে বিভিন্ন সময়।  

এবার আর্জেন্টাইনরা আরও একবার জানল যে, ফুটবলে মেসিরা জিতে গেলে আনন্দে ভাসে বিশ্বের আরেকটি দেশের ভক্তরা। সেটি হলো বাংলাদেশ। বাংলাদেশি ভক্তদের পাগলামিও তারা জেনে গেছেন। আর্জেন্টিনার দীর্ঘ পতাকা, কিংবা পতাকার রঙে ঘরের রং করা কিংবা ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমর্থকদের উল্লাস- সব খবরই এখন তাদের আর্জেন্টাইনদের জানা।

বিশ্বকাপ জয়ের পর আর্জেন্টিনার গণমাধ্যম বুয়েন্স আইরেস টাইমস বাংলাদেশিরা আর্জেন্টিনার বিশ্বকাপ জয় উদযাপন করেছে শিরোনামে একটি খবর ছেপেছে। খবরে বলা হয়েছে, বাংলাদেশি ফুটবল ভক্তরা মেসি মেসি বলে চিৎকার করে, আনন্দাশ্রু ঝরিয়ে, রাস্তায় নেচে ফ্রান্সের বিপক্ষে আর্জেন্টিনার জয় উদযাপন করেছে।

পুলিশের বরাতে ওই খবরে বলা হয়, লাখো মানুষ শীতের মধ্যে ঢাকার প্রধান প্রধান চত্বর, সড়ক ও মাঠে বড় পর্দায় খেলা দেখেছে।  

বাংলাদেশি ফুটবল সমর্থকদের এত উচ্ছ্বাসে দুই দেশের কূটনৈতিক সম্পর্কে এখন সুবাতাস বইছে। আর্জেন্টিনা এখন দেশটিতে দূতাবাস চালুর কথা ভাবছে।
 
বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।