ঢাকা, রবিবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

ফুটবল

ট্রায়াল দিতে ব্রাজিলের ক্লাবে বাংলাদেশি ডিফেন্ডার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
ট্রায়াল দিতে ব্রাজিলের ক্লাবে বাংলাদেশি ডিফেন্ডার

ব্রাজিলের তৃতীয় বিভাগের ক্লাব সালতো এফসিতে অনুশীলনের সুযোগ পেয়েছেন বাংলাদেশের বয়সভিত্তিক দলে খেলা ডিফেন্ডার নাজমুল আখন্দ। এই মৌসুমে মোহামেডান স্পোর্টিং ক্লাবে খেলা এই ডিফেন্ডার তিন মাস সালতোতে অনুশীলনের সুযোগ পাবেন।

 

ইতোমধ্যে ব্রাজিলের ভিসাও পেয়ে গেছেন নাজমুল। আগামী কয়েক দিনের মধ্যেই ঢাকা ছাড়বেন তিনি। এর আগে ২০১৯ সালে প্রথমবার সরকারি উদ্যোগে ব্রাজিলে উন্নত প্রশিক্ষণে গিয়েছিলেন নাজমুল আখন্দ।

ব্রাজিলের ভিসা পাওয়ার পর গণমাধ্যমকে নাজমুল বলেছেন, ‘অনেক দিন অপেক্ষার পর ভিসা পেলাম। খুব ভালো লাগছে। ব্রাজিলে গিয়ে সুযোগ কাজে লাগাতে চাই। মোহামেডান থেকে ইতিবাচক সাড়া পেয়েছি। আশা করি কয়েকদিন মধ্যেই যেতে পারব। ’

শুরুতে সালতো ক্লাবের অনূর্ধ্ব-২১ দলের হয়ে সেখানে একটি টুর্নামেন্ট খেলার কথা ছিল নাজমুলের। কিন্তু ভিসা পেতে দেরি হওয়ায় ওই টুর্নামেন্টে খেলা হচ্ছে না তার। তবে এখন গিয়ে ক্লাবটির মূল দলের সঙ্গে ট্রায়াল দেবেন তিনি। ট্রায়ালে টিকে গেলে তবেই ক্লাবটির সঙ্গে তার চুক্তি সাক্ষরিত হবে। আর টিকতে না পারলে ফিরে আসতে হবে দেশে। আপাতত নিজের খরচেই ব্রাজিলে যেতে হচ্ছে তাকে। ট্রায়ালে টিকে গেলেই খরচ বহন করবে ক্লাবটি।

২০২০-২১ মৌসুমে আরামবাগের কোচ হয়ে এসেছিলেন ব্রাজিলিয়ান ডগলাস সিলভা সান্তোস। এই কোচের মাধ্যমেই সালতো এফসিতে ট্রায়ালের সুযোগ পেয়েছেন তিনি। ডগলাসের অধীনেই ওই মৌসুমে আরামবাগে খেলেছিলেন নাজমুল।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।