ঢাকা, শনিবার, ১৮ চৈত্র ১৪২৯, ০১ এপ্রিল ২০২৩, ০৯ রমজান ১৪৪৪

ফুটবল

দলবদলে অনিয়ম, ১৫ পয়েন্ট জরিমানা জুভেন্টাসের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৩
দলবদলে অনিয়ম, ১৫ পয়েন্ট জরিমানা জুভেন্টাসের

দলবদলের অনিয়ম ও বিভিন্ন অভিযোগে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসকে ১৫ পয়েন্ট জরিমানা করা হয়েছে। ফলে লিগ টেবিলের তলানিতে নেমে গেছে তুরিনের বুড়িরা।

এছাড়া একই কারণে ক্লাবটির সাবেক ও বর্তমান মিলিয়ে মোট ১১ জন পরিচালককে বিভিন্ন মেয়াদে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।  

দীর্ঘদিন ধরেই জুভেন্টাসের দলবদলসহ বিভিন্ন অনিয়ম নিয়ে তদন্ত করে আসছিল তুরিনের একটি আদালত। শুধু জুভেন্টাস নয় আরও ১০টি ক্লাব নিয়ে তারা তদন্ত করছে। এর মধ্যে শুক্রবার এক শুনানিতে ফুটবল প্রসিকিউটর আবেদন জানিয়েছিলেন যেন জুভেন্টাসের ৯ পয়েন্ট কেটে নেওয়া হয়। কিন্তু শুনানি শেষে আদালত বিভিন্ন অপরাধ তদন্ত করে তা আরও বাড়িয়ে ১৫ তে নিয়ে আসে।

বেশ কয়েকদিন ধরেই এই তদন্ত চলছিল। যদিও মাঝখানে জুভেন্টাস ও বিভিন্ন ক্লাবের সব ধরনের অভিযোগ থেকে মুক্তি দেওয়া হয়। তবে নতুন কিছু দলিল হাতে পাওয়ার পর আবারও শুরু হয় তদন্ত। আর অনিয়মের প্রমাণ মেলায় তার সাজাই পেয়েছে জুভেন্টাস।  

বরাবরের মতোই জুভেন্টাস অভিযোগ অস্বীকার করে আসছিল। তাদের দাবি, সব নিয়ম মেনেই তারা দলবদল সম্পন্ন করেছিল। এক বিবৃতিতে জুভেন্টাসের এক আইনজীবী বলেন, ‘এই রায়কে আমরা মনে করছি ক্লাবের লাখো ভক্তের প্রতি ভয়ানক অবিচার। আমাদের বিশ্বাস, পরবর্তী আদালতেই আমরা শিগগির এটির প্রতিকার পাব। ’

এই রায়ের আগে ১৮ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে টেবিলের ওপরেই ছিল জুভেন্টাস। কিন্তু রায়ের পর ১৫ পয়েন্ট কমে এখন দশম অবস্থানে তারা।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa