ঢাকা, রবিবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

ফুটবল

এবার মার্তিনেসকে অনুকরণ করলেন এমবাপ্পে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
এবার মার্তিনেসকে অনুকরণ করলেন এমবাপ্পে

কাতার বিশ্বকাপে গোল্ডেন গ্লাভ জেতার পর অশালীন অঙ্গভঙ্গি করে বিতর্কের জন্ম দেন আর্জেন্টিনা গোলরক্ষক এমিলিয়ান মার্তিনেস। সেখানেই থামেননি, বিশ্বচ্যাম্পিয়ন হয়ে দেশে ফেরার পর বিজয় প্যারেডে প্রতিপক্ষ কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে বিদ্রুপাত্মক মন্তব্যও করেন তিনি।

এমবাপ্পে অবশ্য সেসবে কান দেননি। ফাইনাল হারের পরপরই যোগ দেন নিজ ক্লাবে। তবে এবার তাকেই দেখা গেল মার্তিনেসকে অনুকরণ করতে।

পিএসজির ট্রেনিং ক্যাম্পের বাইরে একটি বস্তু হাতে নিয়ে অশালীন অঙ্গভঙ্গি করেন। যা মনে করিয়ে দেয় মার্তিনেসের সেই উদপযাপনকে। দ্রুতই তা ভাইরাল হয়ে পড়ে নেটদুনিয়ায়।  
বিশ্বকাপ শেষে মার্তিনেসের মন্তব্য নিয়ে এমবাপ্পেকে প্রশ্ন করা হয়েছিল। তখন এই ফ্রেঞ্চ ফরোয়ার্ড বলেছিলেন, ‘উদযাপনে আমার কোনো সমস্যা নেই। এসব নিরর্থক জিনিসে আমি সময় নষ্ট করি না। ’

সেই বিতর্কিত উদযাপন নিয়ে মার্তিনেস বলেছিলেন, ‘আমি এমনটা করেছিলাম কারণ ফরাসিরা আমাকে অবজ্ঞা করছিল। আমার সঙ্গে অহংকার দেখানো চলবে না। ’

বিশ্বকাপে গোলবারের নিচে আর্জেন্টিনার অতন্দ্র প্রহরী ছিলেন মার্তিনেস। ফাইনালে টাইব্রেকারে বীরত্ব দেখান এই গোলরক্ষক। অন্যদিকে ফাইনালে হ্যাটট্রিক করেও শিরোপা ছুঁয়ে দেখার সৌভাগ্য হয়নি এমবাপ্পের। ছয় ম্যাচে ৮ গোল করে গোল্ডেন বুট জেতেন এই ফরাসি।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
এএইচএস
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।