ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নেইমারদের জন্য ব্রাজিলিয়ান কোচই পছন্দ স্কলারির

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
নেইমারদের জন্য ব্রাজিলিয়ান কোচই পছন্দ স্কলারির

২০২২ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায়ের পর ব্রাজিলের কোচ পদ ছাড়েন তিতে। এরপর থেকে পদটা শূন্য রয়েছে।

তবে তার উত্তরসূরি হিসেবে কয়েকজন পরিচিত মুখের নাম সামনে আসে। এই তালিকায় সর্বশেষ সংযোজন লুইস এনরিকে।  

কিন্তু বার্সেলোনা ও স্পেনের সাবেক কোচকে নেইমার-রিচার্লিসনদের কোচ হিসেবে পছন্দ নয় লুইস ফেলিপ স্কলারির। বিশ্বকাপজয়ী ব্রাজিলিয়ান কোচের মতে, শিরোপা না জিততে পারা এনরিকের সবচেয়ে বড় দুর্বলতা।  

আগামী ফেব্রুয়ারির মধ্যে জাতীয় দলের কোচ পদে নিয়োগ নিশ্চিত করতে চায় ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশন (সিবিএফ)। এজন্য আগামী সপ্তাহেই ইউরোপ সফরে যাবেন ফেডারেশনের প্রেসিডেন্ট। কিন্তু এর আগেই সতর্ক করে দিলেন স্কলারি।  

এনরিকের ব্রাজিল কোচ হওয়ার সম্ভাবনা নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, 'সে কী জিতেছে? তাকে পারফর্ম করতে হবে। সে খুবই ভালো, কিন্তু সবকিছুতে হেরেছে। এটা কেমন ভালো? (হোসে) মরিনহো জিতেছে। আমার মতে, ইউরোপ থেকে কোচ না এনে দক্ষিণ আমেরিকা থেকেই কাউকে দায়িত্ব দেওয়া সহজ। '

মরিনহোর প্রশংসা করলেও ব্রাজিল দলের দায়িত্বে স্কলারির পছন্দ ব্রাজিলের শীর্ষ ক্লাব পালমেইরাসের বর্তমান কোচ আবেল ফেরেইরা।  

২০২২ কাতার বিশ্বকাপের শেষ ষোলো থেকে স্পেনের বিদায়ের পর দায়িত্ব ছাড়েন এনরিকে। এরপর থেকে তিনি 'বেকার' এবং আপাতদৃষ্টিতে তাকে পাওয়াই সবচেয়ে সহজসাধ্য হওয়ার কথা; কিন্তু সিবিএফ প্রধান এদনালদো রদ্রিগেস চান রিয়াল মাদ্রিদের সফল কোচ কার্লো আনচেলত্তি, ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলার মতো কাউকে।  

ব্রাজিলিয়ান সংবাদমাধ্যমগুলোতে প্রকাশিত খবরে বলা হয়েছে, ব্রাজিলিয়ান ফুটবল প্রধানের প্রস্তাব শুনে ইতিবাচক সিদ্ধান্তের ইঙ্গিত দিয়েছেন গত মৌসুমে রিয়াল মাদ্রিদকে লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ জেতানো আনচেলত্তি। তবে গার্দিওলা নাকি বৈঠকে বসতেই রাজি হননি।  

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।