ঢাকা, শুক্রবার, ১৬ চৈত্র ১৪২৯, ৩১ মার্চ ২০২৩, ০৮ রমজান ১৪৪৪

ফুটবল

নারী ফুটবলের পাশে এবিজি লিমিটেড

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
নারী ফুটবলের পাশে এবিজি লিমিটেড

বর্তমান বিশ্বে ক্রীড়াঙ্গনের প্রাণ ও প্রধান চালিকাশক্তি হলো স্পন্সরশিপ। সব দেশের খেলাধুলায় ঘরোয়া কার্যক্রম, আন্তর্জাতিক এবং বিশ্ব পর্যায়ে বিভিন্ন খেলার প্রতিযোগিতার পেছনে সম্পৃক্ত আছে বাণিজ্যিক স্পন্সরশিপ এবং করপোরেট হাউসের সাহায্য-সহযোগিতা।

তেমনি বাংলাদেশে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের পাশাপাশি দেশের খেলাধুলার অগ্রগতিতেও ভূমিকা রেখে চলেছে বসুন্ধরা গ্রুপ। এরই ধারাবাহিকতায় আজ (২৬ জানুয়ারি) বাংলাদেশ নারী ফুটবল দলের স্পন্সর হিসেবে চুক্তি স্বাক্ষরিত হয়েছে এবিজি লিমিটেড এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মধ্যে।  

দুপুরে বসুন্ধরা গ্রুপের এমডি হাউজে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে। এবিজি লিমিটেডের পক্ষে এর ব্যবস্থাপনা পরিচালক জনাব সায়েম সোবহান আনভীর  এবং বাফুফের মহিলা ফুটবল দলের পক্ষে বাফুফে নারী ফুটবল উইংয়ের চেয়ারম্যান এবং ফিফা কাউন্সিল মেম্বার মাহফুজা আক্তার কিরণ চুক্তিটি স্বাক্ষর করেছেন। ২০২৩ থেকে ২০২৫ পর্যন্ত ৩ বছর বাংলাদেশ নারী দলের স্পন্সরশিপে থাকবে বসুন্ধরা গ্রুপ।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বসুন্ধরা কিংসের প্রেসিডেন্ট ইমরুল হাসান, বাফুফে সহ-সভাপতি মহিউদ্দিন মহি, বাফুফের সাধারন সম্পাদক আবু নাঈম সোহাগ, টি-স্পোর্টসের সিইও ইশতিয়াক সাদেক, এবিজি লিমিটেডের অ্যাডভাইজার মোস্তফা আজাদ মহিউদ্দিন উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন বাংলানিউজ টোয়েন্টিফোরের সম্পাদক জুয়েল মাজহার, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, কালের কণ্ঠের প্রধান সম্পাদক ইমদাদুল হক মিলন, ডেইলি সানের সম্পাদক এনামুল হক চৌধুরী,  নিউজ২৪’র নির্বাহী সম্পাদক রাহুল রাহাসহ বাফুফে ও বসুন্ধরা কিংসের কর্মকর্তারাও।

অনুষ্ঠানে এবিজি লিমিটেডকে ধন্যবাদ জানান বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। তিনি বলেন, ‘আমার মনে আছে নারী ফুটবল দলকে জয়ের পরে বসুন্ধরা কনভেনশন সেন্টারে একটি সংবর্ধনা দেওয়া হয়েছে। সেখানে সায়েম সোবহান আনভীর আমাদের কথা দিয়েছিলেন নারী ফুটবলের পাশে দাঁড়ানোর। তিনি তার কথা রেখেছেন। আজ বাফুফের সঙ্গে স্পন্সর হিসেবে বসুন্ধরা গ্রুপের চুক্তি স্বাক্ষরিত হচ্ছে। আমি তার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন এবং সকলের পক্ষ থেকে আমি তাকে ধন্যবাদ জানাই। আগামীতে এবিজি লিমিটেড আমাদের পাশে থাকবে বলে আমরা বিশ্বাস করি। ’


বসুন্ধরা গ্রুপের খেলাধুলার প্রতি এই ভালোবাসার প্রশংসা করেছেন মাহফুজা আক্তার কিরণ। নারী ফুটবলের পাশে থাকার জন্য এবিজি লিমিটেডকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, ‘বসুন্ধরা গ্রুপ সত্যিকারভাবে খেলা ভালোবাসে। খেলার প্রতি তাদের ভালোবাসার জন্যই আজ আমরা এখানে। আমাদের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হচ্ছে। আমি ধন্যবাদ দিতে চাই সায়েম সোবহান আনভীরকে। তিনি সত্যিকার অর্থেই একজন খেলা পাগল মানুষ। আমাদেরকে তিনি যে কথা দিয়েছিলেন তা তিনি পূরণ করেছেন। ’

‘আমরা আশা করবো নারী ফুটবল আরও অনেক দূর এগিয়ে যাবে। সেই পথচলায় বসুন্ধরা গ্রুপ আমাদের পাশে থাকবে বলে আমাদের বিশ্বাস। ’

স্পন্সর হিসেবে এখন থেকে নারী ফুটবল দলের জার্সিতে এবিজি লিমিটেডের লোগো থাকবে এবং স্টেডিয়ামে গ্রুপের ব্রান্ডিং থাকবে বলে জানিয়েছেন মাহফুজা আক্তার কিরণ।

বসুন্ধরা গ্রুপের ডিএমডি এবং বসুন্ধরা কিংসের প্রেসিডেন্ট ইমরুল হাসান জানান, ‘চুক্তি আপাতত তিন বছরের জন্য হচ্ছে। নারী লিগ, মেয়েদের আন্তর্জাতিক ম্যাচসহ বাফুফের ক্যাম্পে যারা থাকে তাদের সকল খরচ আমরা বহন করব। আমরা প্রচারের জন্য স্পন্সরশিপ দিচ্ছি না। আমরা দেশের ফুটবলের উন্নয়নের জন্য এই স্পন্সরশিপ দিচ্ছি। পুরুষের তুলনায় মেয়েদের সাফল্য বেশি। তাই এই মেয়েদের যদি সমর্থন করা যায় তবে আমার মনে হয় নারীরা আরও সফলতা এনে দিতে পারবে। ’

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa