ঢাকা, বৃহস্পতিবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

ফুটবল

২০২৪ কোপা আমেরিকা যুক্তরাষ্ট্রে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
২০২৪ কোপা আমেরিকা যুক্তরাষ্ট্রে

দক্ষিণ আমেরিকার দেশ নয় যুক্তরাষ্ট্র। তবে দ্বিতীয়বারের মতো কোপা আমেরিকার আয়োজন করতে যাচ্ছে তারা।

আগামী বছর ২০২৪ কোপা আমেরিকার আসর অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রের মাটিতে। যৌথ পরিকল্পনার অংশ হিসেবে এই সিদ্ধান্ত নিয়েছে লাতিন আমেরিকার ফুটবল সংস্থা কনমেবল ও উত্তর আমেরিকার ফুটবল সংস্থা কনকাকাফ।

কোপা আমেরিকায় খেলতে এবার কনকাকাফভুক্ত (উত্তর, মধ্য আমেরিকা ও ক্যারিবিয়ান অঞ্চল) ছয়টি দেশকে আমন্ত্রণ জানানো হবে। ঠিক যেমনটা করে হয়েছিল ২০১৬ সালে। সেবার আসরটির আয়োজক ছিল যুক্তরাষ্ট্র।  

কনমেবল ও কনকাকাফ মিলে আগামী বছর ক্লাব স্তরেও যৌথ প্রতিযোগিতা আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে। সেখানে দুটি ফেডারেশনের দুটি করে চারটি ক্লাবকে আমন্ত্রণ জানানো হবে। এছাড়া আগামী বছর যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে নারীদের গোল্ড কাপ প্রতিযোগিতা। সেখানে সেখানে দক্ষিণ আমেরিকার চারটি দলকে আমন্ত্রণ জানানো হবে।

এদিকে ২০২১ সালে ব্রাজিলে অনুষ্ঠিত সবশেষ কোপা আমেরিকাতে চ্যাম্পিয়ন হয়েছিল আর্জেন্টিনা। টুর্নামেন্টটির ৪৮ তম আসরে শ্রেষ্ঠত্ব ধরে রাখার লক্ষ্যে নামবে তারা। লিওনেল মেসি খেলবেন কি না তা সময়ই বলে দেবে।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
এএইচএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।