ঢাকা, বৃহস্পতিবার, ১৬ চৈত্র ১৪২৯, ৩০ মার্চ ২০২৩, ০৭ রমজান ১৪৪৪

ফুটবল

২০২৬ বিশ্বকাপ খেলবেন মেসি, যদি... 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৩
২০২৬ বিশ্বকাপ খেলবেন মেসি, যদি... 

ক্যারিয়ারে অর্জনের আর কিছুই বাকি নেই! একটি বিশ্বকাপের জন্য পাঁচবার চেষ্টা করেছেন এবং দিনশেষে সফলও হয়েছেন। এখন শুধু বিশ্বচ্যাম্পিয়ন তকমায় খেলে যেতে চান আর কিছুটা দিন।

ফাইনালে ফ্রান্সকে হারানোর আগেই বলেছিলেন কাতার বিশ্বকাপই হবে তার খেলা শেষ বিশ্বকাপ। কিন্তু ভক্ত ও সতীর্থদের চাওয়া লিওনেল মেসি ২০২৬ বিশ্বকাপেও খেলুক।

আগামী জুনে ৩৬ পেরোবেন মেসি। তাই ২০২৬ বিশ্বকাপে খেলার পথে বয়সকেই সবচেয়ে বড় বাধা হিসেবে দেখছেন তিনি। কেননা তখন তার বয়স হবে ৩৯ ছুঁইছুঁই, আর এই বয়স তো বটেই আরও কম বয়সে ফুটবলারদের বুটজোড়া তুলে রাখার নজির আছে নিয়মিতই। কিন্তু জীবন কাকে কখন কোথায় নিয়ে যায় কে জানে! মেসিও তাই আগামী বিশ্বকাপ খেলার সম্ভাবনাটা উড়িয়ে দেননি।

খেলবেন কি না এই প্রশ্নে তিনি বলেন, ‘আমি জানি না, সবসময়ই বলেছি যে বয়সের কারণে ২০২৬ বিশ্বকাপ খেলা খুবই কঠিন। আমি ফুটবল খেলতে ভালোবাসি এবং যতদিন পর্যন্ত ভালো খেলি, শারীরিক ফিট থাকি, উপভোগ করতে থাকি, তাহলে বিশ্বকাপে খেলবে। কিন্তু পরের বিশ্বকাপ এখনো অনেক দেরি বলে মনে হচ্ছে। ’

এক সাক্ষাৎকারে আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি বলেছিলেন, পরের বিশ্বকাপে ১০ নম্বর জার্সিটি মেসির জন্যই বরাদ্দ রাখবেন তিনি। তার জবাবে মেসি বলেন, ‘আমি কোনো কিছু আশা করছি না। তবে একই কথা বারবার বলব। বয়স ও সময়ের কারণে তা (২০২৬ বিশ্বকাপ) আমার কাছে কঠিনই মনে হচ্ছে। তবে এটা নির্ভর করছে আমার ক্যারিয়ারে কীভাবে যাচ্ছে তার ওপর। আমার বয়স ৩৬ হতে যাচ্ছে এবার এবং বিষয়টা অনেক কিছুর ওপর নির্ভর করছে। ’

বিশ্বকাপ ইতিহাসে কোনো ফুটবলারই ছয়টি আসরে খেলেননি। এখনো পর্যন্ত সর্বোচ্চ পাঁচ বিশ্বকাপে খেলার রেকর্ড আছে মেসিসহ লোথার ম্যাথাউস, আন্তোনিও কার্ভাহাল, আন্দ্রেস হুয়ার্দাদো, রাফায়েল মারকেস ও ক্রিস্টিয়ানো রোনালদো। তবে যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডায় অনুষ্ঠেয় ২০২৬ বিশ্বকাপে খেললে তাদের সবাইকে ছাড়িয়ে নতুন কীর্তি গড়বেন মেসি।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২৩
এএইচএস 


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa