ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

বড় জয়ে ক্লাব বিশ্বকাপের ফাইনালে রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
বড় জয়ে ক্লাব বিশ্বকাপের ফাইনালে রিয়াল

লিগে সময়টা ভালো যাচ্ছে না রিয়াল মাদ্রিদের। তবে ক্লাব বিশ্বকাপে হয়েছে ঠিক তার উল্টো।

সেমিফাইনালে মিশরের ক্লাব আল আহলির বিপক্ষে লড়াই করেছে জমজমাট। জয় নিয়ে লস ব্লাঙ্কোসরা কোয়ালিফাই করেছে ফাইনালে।

বুধবার রাতে মরক্কোর রাজধানী রাবাতে আল আহলিকে ৪-১ ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। দলকে শুরুতেই এগিয়ে নেন ভিনিসিয়ুস জুনিয়র। বিরতির পর ব্যবধান বাড়ান ফ্রেদেরিকো ভালভারদে। এরপর আল আহলির হয়ে আলি মালউল ব্যবধান কমালেও অতিরিক্ত সময়ে পরপর দুই গোল করে দলের জয় নিশ্চিত করেন রদ্রিগো ও বদলি নামা সের্হিও আরিবাস।

নিয়মিত স্ট্রাইকার করিম বেনজেমা ও গোলরক্ষক থিবো কোর্তোয়াসহ সাতজন খেলতে পারেননি ইনজুরির কারণে। তাদের ছাড়াই মাঠে নেমে দারুণ খেলতে থাকে রিয়াল। আক্রমণ-পাল্টা আক্রমণে লড়াই জমিয়ে দেওয়া ক্লাবটি গোলের দেখা পায় ৪২তম মিনিটে। প্রতিপক্ষ ফুটবলারের ভুল পাসে বক্সের সামনে বল পান ভিনিসিয়ুস। সেখান থেকে বল টেনে নিয়ে চিপ শটে লক্ষ্যভেদ করে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।  

বিরতির পর খেলতে নেমেই ব্যবধান দ্বিগুণ করে রিয়াল। রদ্রিগোর নেওয়া প্রথম শট গোলরক্ষক ঠেকিয়ে দিলেও বল নিয়ন্ত্রণে নিতে পারেনি। আলগা বল সামনে পেয়ে দারুণ শটে জাল খুঁজে নেন ভালভারদে। এরপর আরও কয়েকটি আক্রমণ করে রিয়াল। তবে গোল পেতে অপেক্ষা করতে হয়েছিল শেষ মুহূর্ত পর্যন্ত। মাঝে পেনাল্টি পেয়েও সফল স্পট কিক নিতে পারেননি লুকা মদ্রিচ।

যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে দানি সেবাইয়োসের দারুণ পাস থেকে নিখুঁত শটে জাল খুঁজে নেন রদ্রিগো। শেষ মিনিটে ভিনিসিয়ুসের বদলি নামা আরিবাস বক্স থেকে আরও একটি গোল করে দলের বড় জয় নিশ্চিত করেন।  

শিরোপা লড়াইয়ে শনিবার (১১ ফেব্রুয়ারি) সৌদি আরবের ক্লাব আল হিলালের মুখোমুখি হবে রিয়াল। সৌদি ক্লাবটি প্রথম সেমিফাইনালে ইতিহাস গড়ে ব্রাজিলিয়ান ক্লাব ফ্লামেঙ্গোকে ৩-২ ব্যবধানে হারিয়ে ফাইনালে ওঠে।  

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।