ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বার্সার জয়রথ চলছেই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
বার্সার জয়রথ চলছেই

হারতে যেন ভুলেই গেছে বার্সেলোনা। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ১৮ ম্যাচে অপরাজিত রয়েছে তারা।

এর মধ্যে লা লিগায় দেখিয়ে চলেছে একচ্ছত্র আধিপত্য। পুঁচকে কাদিজও তাই কোনো চ্যালেঞ্জ জানাতে পারেনি। তাদের ২-০ গোলে হারিয়ে লিগে টানা সপ্তম জয় তুলে নেয় কাতালানরা।

ক্যাম্প ন্যু স্টেডিয়ামে একদমই একপেশে এক ম্যাচ দেখা গেছে। যদিও শুরুতে কিছুটা আক্রমণাত্মক খেলে কাদিজ। কিন্তু গোলের দেখা পায়নি। দ্রুতই বার্সা ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে ফেলার পর ম্যাচে অনেকটাই নিষ্প্রভ হয়ে পড়ে তারা। তবে গোল পেতে খুব বেশি কষ্ট না করতে হলেও সময় লেগেছে বার্সার। ম্যাচের ৪৩ মিনিটে প্রথম গোলের দেখা পায় স্বাগতিকরা।

ফেরান তোরেসের ক্রস থেকে রবার্ট লেভানডোভস্কির হেড কাদিজ গোলরক্ষক ফিরিয়ে দিলেও ফিরতি শটে জালের ঠিকানা খুঁজে নেন সের্হি রবার্তো। বিরতির ঠিক আগে বার্সার হয়ে ব্যবধান দ্বিগুণ করেন লেভানডোভস্কি। বক্সের ভেতর থেকে নিচু শটে স্কোরশিটে নাম লেখান এই পোলিশ ফরোয়ার্ড। দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে আবারও গোল করার সুযোগ পেয়েছিলেন তিনি। বল পোস্টে লেগে ফিরে আসায় হতাশায় ডুবতে হয় তাকে। বাকিটা সময় কাদিজ কিছু সুযোগ পেয়েছিল বটে, কিন্তু ম্যাচে ফিরতে পারেনি।  

এই জয়ের পর টেবিলের দুইয়ে থাকা রিয়ালের (৫১) চেয়ে ৮ পয়েন্ট এগিয়ে আছে বার্সা (৫৯)। তাতে তৃপ্তির ঢেঁকুর তুলছেন কোচ জাভি হার্নান্দেজ, ‘বিরতির আগেই দুই গোলের লিড নিতে পারাটা ছিল স্বস্তিদায়ক এবং কার্যত দ্বিতীয়ার্ধের আগেই খেলা শেষ করে দেই আমরা। প্রথমার্ধে আমরা নিখুঁত খেলেছি এবং তা নিয়ে আমি সন্তুষ্ট। দ্বিতীয়ার্ধে ক্লান্তির কারণেই হয়তো অমনটা হয়েছে। তবে আমি খুশি যে পয়েন্ট তালিকার শীর্ষে ৮ পয়েন্টের ব্যবধান ধরে রাখতে পেরেছি। ’

বাংলাদেশ সময়: ১১০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।