ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩০, ০১ জুন ২০২৩, ১২ জিলকদ ১৪৪৪

ফুটবল

মার্তিনেজের সেই বিতর্কিত উদযাপন ফিরলো বুয়েনস এইরেসে

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৩
মার্তিনেজের সেই বিতর্কিত উদযাপন ফিরলো বুয়েনস এইরেসে

২০২২ কাতার বিশ্বকাপের সেরা গোলরক্ষকের পুরস্কার গোল্ডেন গ্লাভস জিতে অদ্ভুত ভঙ্গিতে উদযাপন করেছিলেন এমিলিয়ানো 'দিবু' মার্তিনেজ। যে উদযাপনকে 'অশ্লীল' তকমা দিয়েছিলেন অনেকেই।

আর্জেন্টাইন গোলরক্ষককে এজন্য তুমুল সমালোচনার মুখেও পড়তে হয়েছিল।  

চাপে পড়ে নিজের ভুল স্বীকার করেছিলেন মার্তিনেজ। জানিয়েছিলেন, আর এমন কাজ করবেন না। কিন্তু কথা রাখতে পারলেন না তিনি। এবার অবশ্য তিনি একা নন, সঙ্গী হয়েছেন তার জাতীয় দলের কয়েকজন সতীর্থও। তবে কাতারে মার্তিনেজের হাতে ছিল গোল্ডেন গ্লাভস, এবার উদযাপন করা হলো বিশ্বকাপ ট্রফির রেপ্লিকা হাতে। কিন্তু অঙ্গভঙ্গি সেই একই।

বিশ্বকাপের পর প্রথমবার মাঠে নেমেছিল আর্জেন্টিনা। বুয়েনস এইরেসের মনুমেন্তাল স্টেডিয়াম পানামার বিপক্ষে আজ সকালের প্রীতি ম্যাচটিতে ২-০ গোলে জিতেছে আলবিসেলেস্তেরা। ম্যাচ শেষে বিশ্বকাপজয়ী দলটির সবার হাতে শোভা পাচ্ছিল শিরোপার রেপ্লিকা, যা হাতে নিয়ে পরিবার-পরিজনদের সঙ্গে উৎসবে মাতেন মেসিরা। কিন্তু এর মাঝেই দেখা দেখা মিললো অদ্ভুত সেই উদযাপনের।

এবারও উদযাপনটা শুরু করলেন মার্তিনেজ নিজেই। তাকে সঙ্গ দিলেন এরমান পেৎসেলা, গিদো রদ্রিগেজ, জেরোনিমো রুলি এবং মার্কোস আকুনা। পাঁচ জন পাশাপাশি দাঁড়িয়ে বিশ্বকাপের রেপ্লিকা ট্রফি কোমরের সামনের অংশে উঁচিয়ে ধরে সারিবদ্ধভাবে দাঁড়ালেন। সেই ছবি তুলতে হুমড়ি খেয়ে পড়লেন যেন তাদের সঙ্গিনীরা। ছবিটি এরইমধ্যে সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়ে গেছে।  

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa