ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ফুটবল

মরক্কো ম্যাচে পেলেকে শ্রদ্ধা জানাবে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
মরক্কো ম্যাচে পেলেকে শ্রদ্ধা জানাবে ব্রাজিল

পেলের মৃত্যুর পর প্রথমবার মাঠে নামতে যাচ্ছে ব্রাজিল। তাঞ্জিয়ারে আগামীকাল রোববার মরক্কোর বিপক্ষে খেলবে সেলেসাওরা।

সেই ম্যাচে শ্রদ্ধা জানানো হবে একমাত্র ফুটবলার হিসেবে তিনটি বিশ্বকাপ জেতা পেলেকে। প্রত্যেক ফুটবলারেরই জার্সি  নাম্বারের নিচে লেখা থাকবে পেলের নাম। ম্যাচ শুরুর আগে পেলের জন্য করতালি দেবেন স্টেডিয়ামে উপস্থিত সবাই। তাছাড়া ম্যাচ চলাকালীন বিজ্ঞাপন বোর্ডগুলোতে প্রদর্শিত হবে পেলের ছবি।

পায়ের ইনজুরির কারণে এই ম্যাচ থেকে অনেক আগেই ছিটকে গেছেন নেইমাররা। খেলছেন না নিয়মিত অধিনায়ক থিয়াগো সিলভাও। তাই তার পরিবর্তে এই ম্যাচে অধিনায়কত্ব করবেন কাসেমিরো। শুধু তা-ই নয়, ব্রাজিলের ডাগআউটে দেখা যাবে ভারপ্রাপ্ত কোচ রামন মেনজেসকে।

কাতার বিশ্বকাপে ভরাডুবির পর চাকরি ছেড়ে দেন সাবেক হেড কোচ তিতে। তার উত্তরসূরি কে হবেন এনিয়ে এখনো সিদ্ধান্ত নিতে পারেনি ব্রাজিল ফুটবল কনফেডারেশন। তাই এই ফিফা উইন্ডোতে মেনজেসকে দিয়ে কাজ চালিয়ে নিচ্ছে তারা।

মেনজেস বলেন, ‘জীবনে সুযোগ আসবেই। আর অন্তর্বর্তী এই সময়টাকে আমি একটা সুযোগ হিসেবেই দেখছি। ’

কাতার বিশ্বকাপে সবচেয়ে বড় চমক হিসেবে ধরা দিয়েছে মরক্কো। আফ্রিকার প্রথম দেশ হিসেবে সেমিফাইনালে নাম লেখায় তারা। এর ওপর খেলতে নামছে ঘরের মাঠে। তিনি বলেন, ‘এই ম্যাচকে ঘিরে যে আবহ থাকবে, তা নিয়ে ছেলেদের সঙ্গে কথা হয়েছে আমার। দেশের হয়ে মাঠে নামা, প্রতিপক্ষের সমর্থনে পুরো গ্যালারি, বিশ্বকাপের দারুণ সাফল্যের পর দেশের মাঠে মরক্কোর খেলা, বড় ম্যাচে চাপ, সবকিছু নিয়েই কথা হয়েছে এবং এসবে ওরা অভ্যস্ত। আমাদের ছেলেরাও এই ম্যাচে মাঠে নামত দারুণ অনুপ্রাণিত হয়ে আছে। ’

প্রীতি ম্যাচকে ঘিরে ব্রাজিলের নতুন অধিনায়ক কাসেমিরো জানান, ‘আমি প্রস্তুত আছি। একই সঙ্গে কৃতজ্ঞতা জানাচ্ছি আমার ওপর আস্থা রাখার জন্য। তবে অন্য কেউ অধিনায়ক হলেও কোনো সমস্যা ছিল না। কারণ দলকে ঐক্যবদ্ধ রাখতে আমার সম্পূর্ণ স্বাধীনতার রয়েছে। ’

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।