ঢাকা, শুক্রবার, ২৯ চৈত্র ১৪৩০, ১২ এপ্রিল ২০২৪, ০২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

হালান্ডকে ছাড়াই লিভারপুলকে উড়িয়ে দিল সিটি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
হালান্ডকে ছাড়াই লিভারপুলকে উড়িয়ে দিল সিটি

ম্যাচের আগের দিন পর্যন্ত আর্লিং হালান্ড খেলবেন কি না তা নিয়ে ছিল প্রচুর জল্পনাকল্পনা। কুঁচকির ইনজুরির কারণে গত মাসের মাঝামাঝি সময় থেকেই মাঠের বাইরে এই ফরোয়ার্ড।

দিনশেষে অবশ্য তাকে নিয়ে ঝুঁকি নেননি পেপ গার্দিওলা। কিন্তু হালান্ডকে ছাড়াই ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলকে ৪-১ উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি। মাঠে না থাকলেও গ্যালারিতে বসে মধুর এই জয় ঠিকই উপভোগ করেছেন হালান্ড।

গত মাসের শুরুতে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৭-০ গোলে হারিয়েছিল লিভারপুল। কিন্তু এরপর থেকে হেরেই চলেছে তারা। বোর্নমাউথ, রিয়াল মাদ্রিদের পর সিটির বিপক্ষেও জয়ের দেখা পায়নি। ইতিহাদ স্টেডিয়ামে অবশ্য গোলের তালাটা আগে ভাঙে ইউর্গেন ক্লপের দলই। ম্যাচের ১৭ মিনিটে অলরেডদের এগিয়ে দেন মোহামেদ সালাহ। কিন্তু সমতা ফেরাতে কেবল ১০ মিনিট সময় নেয় সিটি।

ঘরের মাঠে ব্যবধান ১-১ করেন হুলিয়ান আলভারেস। জ্যাক গ্রিলিশের নিচু পাস থেকে দলকে ম্যাচে ফিরিয়ে আনেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। বিরতির পর ৪৬ মিনিটে রিয়াদ মাহরেজের নিখুঁত ক্রস থেকে কেভিন ডি ব্রুইনার গোলে এগিয়ে যায় সিটি। দ্বিতীয়ার্ধের পুরোটা সময়ই ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে রাখে তারা। ৫৪ তম মিনিটে ব্যবধান বাড়ান ইলকেয় গুন্দোয়ান। ম্যাচের পুরোটা সময়জুড়ে দাপট দেখান জ্যাক গ্রিলিশ। তাই একটা গোল তার প্রাপ্যই ছিল। ম্যাচের ৭৪ তম মিনিটে এসে ধরা দিল সেই গোল।   ডি ব্রুইনার ক্রস থেকে পাওয়া বলে স্লাইড করে ব্যবধান ৪-১ করেন তিনি।

ম্যাচের বাকিটা সময় সিটির কাছে পাত্তাই পায়নি লিভারপুল। এই হারে চারে উঠার স্বপ্নে ধাক্কা খেল তারা। ২৭ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে টেবিলে তাদের অবস্থান ছয়ে। অন্যদিকে ২৮ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে সিটি। সমান ম্যাচে ৬৯ পয়েন্ট পেয়ে শীর্ষে আর্সেনাল।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩

এএইচএস  

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।