ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

ফুটবল

লেভানদোভস্কির জোড়া গোলে বার্সার বড় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৩ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৩
লেভানদোভস্কির জোড়া গোলে বার্সার বড় জয়

লা লিগা শিরোপার কাছে ক্রমাগতই এগিয়ে যাচ্ছে বার্সেলোনা। গত কয়েক মৌসুম পালাবদলের মধ্যে কাটানো ক্লাবটির দারুণ এক মৌসুম যাচ্ছে এবার।

বিশেষ করে লা লিগায়। ধারাবাহিকতা ধরে রেখে এলচের বিপক্ষে ৪-০ গোলের বড় জয় তুলে নিল তারা। জোড়া গোল করেছেন রবার্ট লেভানদোভস্কি।

এমন জয়ে স্বাভাবিকভাবেই খুশি হওয়ার কথা। বার্সা কোচ জাভি হার্নান্দেজও ব্যতিক্রম নন, ‘খুবই খুশি। যেই খেলোয়াড়রা আগে খুব বেশি খেলেনি, তারা এবার খুবই দারুণ খেলেছে। এটাই একটা দল হয়ে ওঠা। এটা গুরুত্বপূর্ণ পদক্ষেপ আমাদের জন্য। সত্যিই দারুণ এক জয় এবং খেলোয়াড়দের জন্য খুশি আমি। ’

এই ম্যাচের আগে টানা তিন ম্যাচে গোল পাননি লেভানদোভস্কি। এস্তাদিও মানুয়েল মার্তিনেস ভালেরো স্টেডিয়ামে গোলের ডেডলক ভাঙতে মাত্র ২০ মিনিট সময় নেন এই পোলিশ ফরোয়ার্ড। রোনালদ আরাউহোর হেডে বল পেয়ে কাছাকাছি দূরত্ব থেকে জালের ঠিকানা খুঁজে নেন তিনি।  

বিরতির পর ৫৫ তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আনসু ফাতি। তারপরও এলচের ওপর চাপ বজায় রাখে বার্সা। যার ফলে ৬৬ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি পেয়ে যান লেভানদোভস্কি। এলচের রক্ষণ থেকে বল কেড়ে নিয়ে তাকে নিখুঁতভাবে গোল বানিয়ে দেন গাভি। ৭০ মিনিটে বাঁ কর্নার দিয়ে শেষ গোলটি করেন ফেরান তোরেস।

এই জয়ে ২৭ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সা। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদের চেয়ে এগিয়ে ১৫ পয়েন্ট ব্যবধানে। এদিকে বাংলাদেশ সময় রাত সোয়া ৮টায় আজ ভিয়ারিয়ালের মুখোমুখি হবে রিয়াল।

বাংলাদেশ সময়: ১০৫৩ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২৩
এএইচএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।