ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বাফুফে তদন্ত কমিটির কার্যক্রম শুরু, একাধিক কর্মকর্তাকে তলব

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, মে ১০, ২০২৩
বাফুফে তদন্ত কমিটির কার্যক্রম শুরু, একাধিক কর্মকর্তাকে তলব

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে দুই বছরের জন্য নিষেধাজ্ঞা দিয়েছে ফিফা। সোহাগ ছাড়াও বাফুফের আরও তিন কর্মকর্তার নাম ছিল ফিফার সন্দেহের তালিকায়।

 

তাদের ব্যাপারে বিস্তারিত জানতে বাফুফে সহ সভাপতি কাজী নাবিলের অধীনে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ইতোমধ্যেই তারা কার্যক্রম শুরু করেছে। বিভিন্ন কর্মকর্তাদের ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে জানিয়েছেন কাজী নাবিল।

ফিফার নিষেধাজ্ঞা নিয়ে অধিকতর তদন্ত কমিটির আজ দ্বিতীয় বৈঠক ছিল। বৈঠক শেষে কাজী নাবিল বলেন, ‘আমাদের কার্যপন্থা অনুযায়ী আমরা বিভিন্ন কাগজপত্র আরও ভালোভাবে পরীক্ষা করা শুরু করেছি। ফিফার অভিযোগ সংশ্লিষ্ট কাগজপত্র যা আছে। সে সংক্রান্ত একাধিক কর্মকর্তাকে ডেকে আমরা তাদের সঙ্গে আলাপ করেছি। তাদের বক্তব্য জানতে চেয়েছি। ’

অনদিকে ফিফার নিষেধাজ্ঞার পর আজ প্রথম গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন বাফুফের সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। নিজেকে নির্দোষ প্রমান করতে কোর্ট অব অরবিট্রেশন ফর স্পোর্টসে আপিল করেছেন তিনি। সোহাগকে ফিফা নিষেধাজ্ঞা দেয়ার পরই তাকে আজীবন নিষেধাজ্ঞা দিয়েছে বাফুফে।

সিদ্ধান্ত নিতে বাফুফে কি একটু তাড়াহুড়ো করে ফেললো? সোহাগকে কি আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেয়া যেত? এমন প্রশ্ন এড়িয়ে গেছেন কাজী নাবিল। তিনি বলেন, ‘সেটা বাফুফে কার্যনির্বাহী কমিটি করেছে, আমাদের তদন্ত কমিটির কাজ নয়। সেটা আপনারা কার্যনির্বাহী কমিটিকে জিজ্ঞেস করুন। হ্যাঁ আমি সে কমিটির অংশ। তবে এখানে আমরা আমাদের কমিটি বিষয়ক প্রশ্নের উত্তর দিচ্ছি শুধু। ’

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, মে ১০, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।