ঢাকা, সোমবার, ১০ আশ্বিন ১৪৩০, ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১০ রবিউল আউয়াল ১৪৪৫

ফুটবল

লেভারকুসেনকে হারিয়ে ফাইনালে এক পা রোমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, মে ১২, ২০২৩
লেভারকুসেনকে হারিয়ে ফাইনালে এক পা রোমার

ম্যাচের আগে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন গুরু-শিষ্য। একসময় জোসে মরিনিওর কোচিংয়ে জাভি আলোনসো নিজেই এখন কোচ।

এই মৌসুমেই বায়ার লেভারকুসেনের দায়িত্ব নিয়েছেন তিনি। খুব যে ভালো করছেন তা নয়, আবার খুব একটা যে খারাপ করছেন সেটাও নয়। কোচ হিসেবে নিজের প্রথম মৌসুমে গুরু মরিনিওর মুখোমুখি হতে হলো তাকে। যদিও প্রথম সাক্ষাতে জয়টা গুরুরই হয়েছে।  

ইউরোপা লিগের প্রথম সেমিফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে লেভারকুসেনকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে এক পা দিয়ে রেখেছে রোমা। ইনজুরির কারণে মূল একাদশের বেশ কয়েকজন খেলোয়াড়কে ছাড়াই এদিন নেমেছিল ইতালিয়ান ক্লাবটি। তবুও খেলার ধরনে আগ্রাসী ছিল তারা। অন্যদিকে বল পজেশনে এগিয়ে থাকলেও গোলমুখে অনেকটাই নিষ্প্রভ ছিল লেভারকুসেন।  

রোমার হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন একাডেমি থেকে উঠে আসা এদোয়ার্দো বোভ। ৬৩ মিনিটে ট্যামি আব্রাহামের শট লেভারকুসেন গোলরক্ষক ঠেকিয়ে দিলেও বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি শটে জালের ঠিকানা খুঁজে নিতে কোনো ভুল করেননি বোভ। এরপর আর চেষ্টা করেও সমতায় ফিরতে পারেনি লেভারকুসেন।

এদিকে অপর সেমিফাইনালে সেভিয়ার বিপক্ষে নাটকীয় ড্র করেছে জুভেন্তাস। ইউসুফ এন নেসেরির গোলে জয়ের স্বপ্নই দেখছিল সেভিয়া। আলিয়াঞ্জ স্টেডিয়ামে দ্বিতীয়ার্ধে যোগ করা সময়ের সপ্তম মিনিটে গিয়ে সমতা ফেরায় জুভেন্তাস। কর্নার থেকে আসা বলে গোলমুখে হেড নেন পল পগবা। ক্রসবারের কাছে থেকে হেডে বল জালে জড়ান ইতালিয়ান ডিফেন্ডার গাতি।  

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, মে ১২, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa