ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আর্সেনালের হারে প্রিমিয়ার লিগের হ্যাটট্রিক চ্যাম্পিয়ন ম্যান সিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৯ ঘণ্টা, মে ২১, ২০২৩
আর্সেনালের হারে প্রিমিয়ার লিগের হ্যাটট্রিক চ্যাম্পিয়ন ম্যান সিটি

শুরুটা কী অবিশ্বাস্যই না ছিল আর্সেনালের। মৌসুমের লম্বা পথের বেশির ভাগটাতেই শীর্ষস্থান ধরে রেখেছিল তারা।

দীর্ঘদিন পর প্রিমিয়ার লিগের শিরোপা ঘরে তোলার স্বপ্নেও বুঁদ হয়েছিলেন দলটির সমর্থকরা। কিন্তু শেষদিকে এসে হতাশাই কেবল হতে হয়েছে তাদের। এবার নটিংহ্যাম ফরেস্টের কাছে আর্সেনালের হারে নিশ্চিত হয়েছে ম্যানচেস্টার সিটির ইপিএল শিরোপা।  

শনিবার রাতে প্রিমিয়ার লিগের ম্যাচে প্রতিপক্ষের মাঠে ১-০ গোলে হেরে গেল আর্সেনাল। এতে তিন ম্যাচ আগেই চ্যাম্পিয়ন হয়েছে ম্যানচেস্টার সিটির। এটি তাদের তাদের টানা তৃতীয় ও সবমিলিয়ে ছয় মৌসুমে পেপ গার্দিওলার অধীনে পঞ্চম শিরোপা। এক সময় আট পয়েন্টে এগিয়ে থাকা মিকেল আর্তেতার শিষ্যদের এখন খুশি থাকতে হবে ইউরোপিয়ান ফুটবল খেলার স্বস্তি নিয়ে।  

নটিংহ্যামের বিপক্ষে শুরু থেকে বলের ওপর আধিপত্য ছিল আর্সেনালের। কিন্তু ১৯মিনিটে গোল খেয়ে বসে তারাই। প্রতিপক্ষ ফুটবলারের পা থেকে বল কেড়ে নিয়ে নটিংহ্যামের মিডফিল্ডার গিবস-হোয়াইট আক্রমণে যান। তার ডি-বক্সে বাড়ানো থ্রু পাস ক্লিয়ার করার চেষ্টা করেন আর্সেনাল ডিফেন্ডার গাব্রিয়েল। তবে বল নাইজেরিয়ান ফরোয়ার্ড তাইয়ো আয়োনির পায়ে লেগে গোল হয়ে যায়।

পরে অবশ্য কয়েকটি সুযোগ এসেছিল আর্সেনালের সামনে। ৬১ মিনিটে ডি-বক্সে ঢুকে ডান দিক থেকে বুকায়ো সাকা জোরাল শট নিলেও গোলরক্ষকের নাগালের বাইরে নিতে পারেননি। ৭২তম মিনিটে রেনান লোদির শট পাশের জাল কাঁপালে সে যাত্রায় বেঁচে যায় সফরকারীরা। এরপর বাকি সময়ে কোনো গোল করতে পারেনি আর্সেনাল।  

আর্সেনালকে হারিয়ে স্মরণীয় জয়ে অবনমনের শঙ্কা এড়িয়ে প্রিমিয়ার লিগে টিকে গেল নটিংহ্যাম ফরেস্ট। ৩৭ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে ১৬ নম্বরে আছে দলটি। ৩৫ ম্যাচে চ্যাম্পিয়ন সিটির পয়েন্ট ৮৫। দুই ম্যাচ বেশি খেলে আর্সেনালের পয়েন্ট ৮১। ২০০৩-০৪ মৌসুমের পর প্রিমিয়ার লিগ জেতার স্বপ্ন সত্যি হলো না তাদের।

এদিকে টটেনহ্যামকে তাদেরই মাঠে ৩-১ গোলে হারিয়েছে ব্রেন্টফোর্ড। এছাড়া ম্যানচেস্টার ইউনাইটেড ১-০ গোলে হারিয়েছে বোর্নমাউথকে। আর লিভারপুল ১-১ ড্র করেছে অ্যাস্টন ভিলার সঙ্গে। ৩৬টি করে ম্যাচ খেলা নিউক্যাসল ইউনাইটেড ও ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট সমান ৬৯। এক ম্যাচ বেশি খেলে ৬৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে লিভারপুল। তাদের চ্যাম্পিয়ন্স লিগ খেলার স্বপ্ন এখন অনেকটাই ধূসর।  

বাংলাদেশ সময় : ১০২৯ ঘণ্টা, ২১ মে, ২০২৩
এমএইচবি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।