ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ভিনিসিয়ুসের লাল কার্ড প্রত্যাহার করে ভালেন্সিয়াকে শাস্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৯ ঘণ্টা, মে ২৪, ২০২৩
ভিনিসিয়ুসের লাল কার্ড প্রত্যাহার করে ভালেন্সিয়াকে শাস্তি

ভালেন্সিয়ার বিপক্ষে বর্ণবাদের শিকার হয়ে মাঠেই প্রতিবাদের ঝড় তুলেছিলেন ভিনিসিয়ুস জুনিয়র। যে কারণে শেষ পর্যন্ত লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাকে।

পরবর্তীতে এই প্রতিবাদে শামিল হন বিভিন্ন ফুটবলার ও ক্লাবও। শেষ পর্যন্ত ব্রাজিলিয়ান এই তারকার লাল কার্ড উঠিয়ে নিয়ে শাস্তি দেওয়া হয়েছে ভালেন্সিয়াকে।  

রোববার (২১ মে) লা লিগায় ভালেন্সিয়ার বিপক্ষে খেলতে নেমে মেস্তায়া স্টেডিয়ামে ক্লাবটির সমর্থকদের থেকে বর্ণবাদমূলক বাক্যের পাশাপাশি মরে যেতে বলার কথাবার্তা শুনেন ভিনিসিয়ুস। আর এতেই খেপে যান তিনি। সাথে সাথে করেন প্রতিবাদ। মাঠের সেই প্রতিবাদ পৌঁছে যায় বিশ্বের সকল প্রান্তে। ব্রাজিলিয়ান এই তরুণকে সমর্থন জানান অনেকেই।  

অবশেষে গিয়ে বিতর্কিত লাল কার্ড প্রত্যাহার করা হয়। তাছাড়া ভালেন্সিয়ার ঘরের মাঠে বর্ণবাদের শিকার হওয়ায় সে স্টেডিয়ামের একটি অংশ বন্ধ করে দেওয়া হয়েছে। ৪৫ হাজার ইউরো আর্থিক জরিমানাও করা হয়েছে ক্লাবটিকে। মঙ্গলবার এক বিবৃতিতে র‌য়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ) জানায়, ভিএআর দেখার সময় রেফারি ঘটনার পুরোটা দেখতে পাননি বলেই লাল কার্ডের সিদ্ধান্ত দিয়েছিলেন।  

সংস্থাটি জানায়, ‘আরএফইএফ কম্পিটিশন কমিটি এটা বিবেচনায় নিয়েছে যে, মাঠের ওই সময়কার ঘটনার সমগ্রতা ভাবনায় না রেখেই রেফারি মূল্যায়ন করেছেন, যা রেফারির সিদ্ধান্তকে প্রভাবিত করেছে। যেহেতু ঘটনার নিশ্চায়ক একটি অংশ দেখা থেকে তাকে (রেফারি) বঞ্চিত করা হয়েছিল, এজন্যই সে একপাক্ষিক একটি সিদ্ধান্ত নিয়েছিল। যা হয়েছে, সেটির উপযুক্ত মূল্যায়ন করা তার পক্ষে সম্ভব ছিল না। ’

আজ লা লিগায় রায়ো ভায়োকানোর বিপক্ষে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। লাল কার্ড উঠিয়ে নেওয়ায় এই ম্যাচ খেলতে ভিনিসিয়ুসের আর কোনো বাধা রইলো না।  

বাংলাদেশ সময়: ১০৩৯ ঘণ্টা, মে ২৪, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad