ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘সেজদা’ দিয়ে গোল উদযাপন করলেন রোনালদো (ভিডিও)

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, মে ২৪, ২০২৩
‘সেজদা’ দিয়ে গোল উদযাপন করলেন রোনালদো (ভিডিও)

চাপের মুখে থাকা আল নাসরকে আরও একবার উদ্ধার করলেন ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগিজ উইঙ্গারের গোলে সৌদি প্রো লিগের শিরোপা দৌড়ে টিকে রইলো দলটি।

জয়সূচক গোলটি উদযাপনে সেজদা দিতে দেখা যায় রোনালদোকে। ওই মুহূর্তের ভিডিও এরইমধ্যে সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়ে গেছে।

গতকাল মঙ্গলবার আল নাসর ৩-২ গোলে হারায় আল-শাবাবকে। যদিও প্রথমার্ধের ৪০ মিনিটের মধ্যে দুই গোল হজম করে ম্যাচ থেকেই প্রায় ছিটকে গিয়েছিল আল-নাসর। কিন্তু দ্বিতীয় গোল হজম করার মিনিট চারেক পর এক গোল শোধ করেন টালিসকা। এরপর ৫১তম মিনিটে সমতা ফেরান আব্দুলরহমান ঘারিব। রোনালদো গোল করেন এর ৮ মিনিট পর। এই গোলটিই শেষ পর্যন্ত ম্যাচের ফল আল-নাসরের পক্ষে নিয়ে যায়।

গোল করার পর সাধারণত নিজের ট্রেডমার্ক উদযাপন করতে দেখা যায় রোনালদোকে। এই ম্যাচেও গোল করেই কর্নারের পতাকার দিকে দৌড়ে যান তিনি। কিন্তু বিখ্যাত 'সিউউ' উদযাপন শুরুর আগেই তাকে ঘিরে ধরেন সতীর্থরা। একে একে প্রায় সব সতীর্থ তাকে ঘিরে ধরার পর 'সিউউ' এর বদলে হঠাৎ করে দুই হাঁটু ভাঁজ করে সেজদায় লুটিয়ে পড়তে দেখা যায় রোনালদোকে। তার সতীর্থদেরও সঙ্গে সঙ্গে হাততালি দিয়ে তাকে অভিনন্দন জানাতে দেখা যায়।

এর আগে লিভারপুলের মিশরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহ এবং তার সাবেক ক্লাব সতীর্থ ও বর্তমান বায়ার্ন মিউনিখ তারকা সাদিও মানেকে একইভাবে গোল করে সেজদা দিতে দেখা গেছে। তবে তারা দুজনেই মুসলিম। কিন্তু রোনালদো নিজে মুসলিম না হয়েও সৌদি আরব তথা মুসলিম সংস্কৃতির অনুসরণ করেছেন। সৌদি ফুটবলপ্রেমীরা বিষয়টি সাদরে গ্রহণ করেছেন এবং সামাজিক যোগাযোগের মাধ্যমে তার ভূয়সী প্রশংসা করছেন অনেকে।  

আল-নাসরের জার্সিতে এ পর্যন্ত ১৫ লিগ ম্যাচে ১৪ গোল করেছেন রোনালদো। কিন্তু তা সত্ত্বেও তার সৌদি প্রো লিগ ছাড়ার গুঞ্জন শোনা যাচ্ছে। কয়েকটি স্প্যানিশ সংবাদমাধ্যম দাবি করেছে, সৌদির ফুটবলে ঠিক মানিয়ে নিতে পারছেন না রোনালদো। যদিও আল-নাসরের সঙ্গে বার্ষিক প্রায় ২০০ মিলিয়ন ইউরো পারিশ্রমিকে আড়াই বছরের চুক্তি করেছেন তিনি। তবে তার এজেন্সির পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, রোনালদো আপাতত সৌদি আরবেই খেলবেন। গতকাল তার উদযাপনও এমন ইঙ্গিত দিচ্ছে যে, মধ্যপ্রাচ্যের সংস্কৃতির সঙ্গে ভালোভাবেই মানিয়ে নিচ্ছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, মে ২৪, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।