ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

সিটির হয়ে ট্রেবল জেতা হালান্ডের সবচেয়ে বড় স্বপ্ন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, জুন ২, ২০২৩
সিটির হয়ে ট্রেবল জেতা হালান্ডের সবচেয়ে বড় স্বপ্ন

ট্রেবল জয়ের সৌভাগ্য সব ক্লাবের হয় না। বিশেষ করে ইংলিশ ক্লাবগুলোর ক্ষেত্রে।

এক ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়া আর কোনো ক্লাবই ট্রেবল জিততে পারেনি। সেই ইতিহাস ২৪ বছর আগে গড়েছিল রেড ডেভিলরা। তবে চলতি মৌসুমে ট্রেবল জয়ের দ্বারপ্রান্তে আছে ইউনাইটেডের নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি। প্রিমিয়ার লিগ শিরোপা আগেই নিশ্চিত করে রেখেছে ক্লাবটি। বাকি আছে এফএ কাপ ও চ্যাম্পিয়নস লিগ। এই দুই শিরোপার জন্য নিজের সবটুকু দিয়ে চেষ্টা করবেন আর্লিং হালান্ড।

আগামী ৩ জুন এফএ কাপের ফাইনালে ইউনাইটেডের মুখোমুখি হবে সিটি। এরপর ১০ জুন চ্যাম্পিয়নস লিগের ফাইনালে তাদের প্রতিপক্ষ ইন্টার মিলান। দুটো ম্যাচেই হালান্ডের ওপর আস্থাটা বেশিই থাকবে সিটির। কেননা নিজের প্রথম মৌসুমে প্রত্যাশাকেও ছাড়িয়ে গেছেন এই ফরোয়ার্ড। প্রিমিয়ার লিগে রেকর্ড ভেঙে হয়েছেন সর্বোচ্চ গোলদাতা। সবমিলিয়ে আছেন দুর্দান্ত ফর্মে। হালান্ডও তাই সিটিকে নিরাশ করতে চান না।

ট্রেবল জয়কে সবচেয়ে বড় স্বপ্নের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘এই ইতিহাস গড়লে অবাস্তবই মনে হবে। অবশ্যই তারা আমাকে এটা (চ্যাম্পিয়নস) জয়ের জন্য কিনেছে, এতে লুকানোর কিছু নেই। আমি এটা জেতার জন্য সম্ভাব্য সবকিছুই চেষ্টা করব। এটাই (ট্রেবল) আমার সবচেয়ে বড় স্বপ্ন এবং আশা করি স্বপ্ন সত্যি হবে। তবে এটা সহজও নয়, দুটি ভালো দলের বিপক্ষে দুটি ফাইনাল। যেখানে প্রতিপক্ষ আমাদের ধ্বংস করার জন্য সব চেষ্টা করবে। তারা অনুপ্রাণিত থাকবে, তৈরি থাকবে এবং আমাদের সেরাটা খেলতে হবে। কারণ যদি আমরা নিজেদের সেরাটা খেলি তাহলে ট্রেবল জয়ের সত্যিইই ভালো সুযোগ আছে আমাদের। ’

ম্যানচেস্টার ডার্বিতে প্রথম দেখায় গত অক্টোবরে ইউনাইটেডকে নিয়ে একপ্রকার ছেলেখেলা করেন হালান্ড। ৬-৩ গোলের সেই জয়ের ম্যাচে তার কাছ থেকে হ্যাটট্রিক পেয়েছিল সিটি। তবে এফএ কাপের ফাইনালে হালান্ডকে ভয় পাবে না ইউনাইটেড। এমনটাই জানিয়েছেন ডিফেন্ডার রাফায়েল ভারান।

তিনি বলেন, ‘ভয়? না তো, কেন ভয় হবে? হ্যাঁ, সে খুব ভালো খেলোয়াড়। আমরা সবাই তা জানি। তবে সিটির বিপক্ষে বিপদটা আসলে সব জায়গাতেই। তারা খুবই পরিপূর্ণ এক দল। আমরা জানি যে ওদেরকে আমরা হারাতে পারি। তবে ৯০ মিনিট ধরে ধারাবাহিকতা থাকতে হবে আমাদের, কারণ কয়েক সেকেন্ডেই বদলে যেতে পারে সবকিছু। আমাদের ইতিবাচক থাকতে হবে। ভালোভাবেই এগিয়ে চলেছি আমরা। ফাইনালে সবচেয়ে গুরুত্বপূর্ণ হবে বিশ্বাস রাখা। ‘


বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, জুন ০২, ২০২৩
এএইচএস
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।