ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

পিএসজি ছাড়ার ঘোষণা দিয়ে মেসি বললেন, ‘ক্লাবকে ধন্যবাদ’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৭ ঘণ্টা, জুন ৪, ২০২৩
পিএসজি ছাড়ার ঘোষণা দিয়ে মেসি বললেন, ‘ক্লাবকে ধন্যবাদ’

বার্সেলোনা ছেড়ে আসার বিষাদ তখন তরতাজা। তবুও লিওনেল মেসি প্যারিসে পা রেখেছিলেন হাসিমুখেই।

তাকে বরণ করে নেওয়ার দৃশ্যটাও এখনও খুব একটা পুরোনো হয়নি। এর মধ্যে মেসির জীবনে ঘটেছে সবচেয়ে বড় ঘটনা।

আর্জেন্টিনার হয়ে গত বছর কাতারে জিতেছেন বহু আরাধ্য বিশ্বকাপ। তার ক্যারিয়ার পেয়েছে পূর্ণতা। এরপর আর বিশ্বচ্যাম্পিয়নকে বেশিদিন পাওয়া হলো না প্যারিস সেইন্ট জার্মেইঁয়ের জার্সিতে। এ মৌসুম শেষেই মেসি ক্লাব ছাড়বেন, এমন ঘোষণা কয়েকদিন আগে দিয়েছিলেন পিএসজি কোচ ক্রিস্তোফার গ্যালাতিয়ের।

এবার আর্জেন্টাইন তারকা নিজেও ক্লাবকে বিদায় জানালেন। ইএসপিএনকে দেওয়া এক সাক্ষাৎকারে মেসি বলেছেন, ‘পিএসজির প্রতিনিধিত্ব করতে পেরে আমি খুশি- সত্যি এই দল ও ভালো খেলোয়াড়দের সঙ্গে খেলাটা উপভোগ করেছি। প্যারিসে অসাধারণ অভিজ্ঞতার জন্য ক্লাবকে ধন্যবাদ। ’

পরে পিএসজি একটি আনুষ্ঠানিক বিবৃতিও দিয়েছে। সেখানে মেসি বলেছেন, ‘ক্লাব, প্যারিস শহর ও এখানকার বাসিন্দাদের গত দুটি বছরের জন্য ধন্যবাদ। আমি তাদেরকে ভবিষ্যতের জন্য অনেক শুভকামনা জানাই। ’

মেসি খুব শিগগিরই নিজের পরবর্তী গন্তব্য ঠিক করবেন বলে শোনা যাচ্ছিল। দলবদলের খবরে বিশ্বস্ত ইতালিয়ান সাংবাদিক ফাব্রিসিও রোমানো জানিয়েছেন, মেসিকে পাওয়ার দৌড়ে বার্সেলোনা ও সৌদি ক্লাবের সঙ্গে দৌড়ে আছে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামিও। ইতোমধ্যে তারা একটি আনুষ্ঠানিক প্রস্তাবনাও মেসির সামনে দিয়েছে।  

এদিকে গত বছরের এপ্রিল থেকেই মেসিকে চাইছে সৌদি ক্লাব আল হিলাল। বছরে ৪০০ মিলিয়ন ইউরোর সঙ্গে বাণিজ্যিক কিছু চুক্তিও থাকবে তার জন্য। মেসির ক্যারিয়ারের প্রায় পুরোটাই কাটানো বার্সা এখনও অপেক্ষায় লা লিগার সবুজ সংকেতের।

এটি না পাওয়ায় মেসির সামনে কোনো আনুষ্ঠানিক  প্রস্তাবও হাজির করতে পারছে না তারা। এদিকে রোমানো জানাচ্ছেন, শেষ মুহূর্তে এসে মেসিকে পাওয়ার দৌড়ে যোগ হয়েছে আরও কিছু ইউরোপিয়ান ক্লাবও। তবে মেসি যেখানেই যান, সপ্তাহখানেকের ভেতরেই সব পরিষ্কার হবে বলে ধারণা করা হচ্ছে।  

বাংলাদেশ সময় : ০০৩৭ ঘণ্টা, জুন ৪, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।