ঢাকা, বৃহস্পতিবার, ৬ আশ্বিন ১৪৩০, ২১ সেপ্টেম্বর ২০২৩, ০৬ রবিউল আউয়াল ১৪৪৫

ফুটবল

মেসির বিদায়ী ম্যাচে হারল পিএসজি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০২ ঘণ্টা, জুন ৪, ২০২৩
মেসির বিদায়ী ম্যাচে হারল পিএসজি

না পারলেন না লিওনেল মেসি। জয় তো দূরের কথা, ড্রয়েও পিএসজির জার্সিতে নিজের বিদায়ী ম্যাচটা রাঙাতে পারলেন না তিনি।

ম্যাচের যোগ করা সময়ে একটা ফ্রি-কিক পেয়েছিলেন বটে, কিন্তু তাতে দলের হার এড়াতে পারেননি। ক্লেরমর বিপক্ষে তাই ৩-২ গোলে হেরেই মৌসুম শেষ করতে হলো পিএসজিকে।

পার্ক দ্য প্রিন্সেসে নিজের বিদায়ী ম্যাচে পরিবারকে সঙ্গে নিয়েই আসেন মেসি। এর আগেই অবশ্য জানিয়ে দেন মৌসুম শেষে আর ফরাসি ক্লাবে থাকছেন না তিনি। তাই প্যারিসে তিনি শেষটা কেমন সেটাই ছিল দেখার। কিন্তু ব্যক্তিগত পারফরম্যান্স দিয়ে বিদায়টা স্মরণীয় করে রাখতে পারেননি। আগের মতো এই ম্যাচেও পিএসজি ভক্তদের দুয়োধ্বনি শুনতে হয়েছে তাকে।

ম্যাচের আগে সড়ক দুর্ঘটনায় আহত হওয়া গোলরক্ষক সের্হিও রিকোকে শ্রদ্ধা জানায় পিএসজি। ম্যাচের ১৬ মিনিটেই এগিয়ে যায় তারা। ভিতিনিয়ার ক্রস থেকে দারুণ এক হেডে জাল খুঁজে নেন সের্হিও রামোস। মেসির মতো তারও পিএসজির জার্সিতে এটাই শেষ ম্যাচ ছিল।

২১ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন কিলিয়ান এমবাপ্পে। কিন্তু এরপর পুরোটাই ক্লেরমর প্রত্যাবর্তনের গল্প। প্রথমার্ধ শেষ হওয়ার আগেই সমতায় ফেরে তারা। বিরতির পর ৬৩ মিনিটে তাদের এগিয়ে দেন গ্রেহন কেই। এরপর চেষ্টা করেও সমতায় ফিরতে পারেনি পিএসজি। শেষ মুহূর্তে মেসির ফ্রি-কিকে যা একটু আশা ছিল, কিন্তু সেই বাকানো শট ঠেকিয়ে দেন ক্লেরমর গোলরক্ষক। তাই হার নিয়েই মাঠ ছাড়তে হয় পিএসজির। ৮৫ পয়েন্ট নিয়ে মৌসুম শেষ করে তারা। দ্বিতীয়তে থাকা লসের সঙ্গে তাদের ব্যবধান কেবল এক পয়েন্টের। লিগ ওয়ানে এবার দুঃস্বপ্ন কম দেখেনি পিএসজি, তবে চ্যাম্পিয়ন হয়ে শেষ করতে পেরে স্বস্তির গান গাইছে তারা।

বাংলাদেস সময় : ০৩০২ ঘণ্টা, জুন ৪, ২০২৩

এএইচএস 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa